সিরাজগঞ্জ প্রতিনিধি : ঢাকা-ঈশ্বরদী রেলপথের সিরাজগঞ্জের সলপ স্টেশন সংলগ্ন রেলক্রসিংয়ে আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেসের সঙ্গে একটি নসিমনের সংঘর্ষে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে কেউ হতাহত না হলেও ঢাকা থেকে রাজশাহীগামী কয়েকশত যাত্রী মাঝপথে আটকা পড়ে। একই কারণে বন্ধ হয়ে যায় ঢাকার সাথে উত্তর এবং দক্ষিণবঙ্গের রেল যোগাযোগ। পরে একটি উদ্ধারকারী ট্রেন এসে বিকল হওয়া ইঞ্জিনকে সরিয়ে নিলে বিকেল সাড়ে ৫টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শী ও জিআরপি থানা সূত্রে জানা গেছে, আন্তঃনগর ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে রাজশাহী যাচ্ছিল। বৃহস্পতিবার বিকেল ৪টার সময় ট্রেনটি সলপ স্টেশনের কাছে রেলওয়ে ক্রসিং এলাকায় পৌছলে সলপ স্টেশনে পৌছার পূর্বেই অরক্ষিত রেলগেটে একটি নসিমন রেললাইনের উপরে উঠে বিকল হয়ে পড়ে। ট্রেনের আসার শব্দ পেয়ে নসিমন চালকসহ অন্যান্য যাত্রীরা নিরাপদ দূরত্বে সরে যেতে পারলেও ট্রেনের সঙ্গে নসিমনের সংঘর্ষ বাধলে ট্রেনের ইঞ্জিনের হোসপাইপটি ফেটে যায়। এতে ট্রেনটি সলপ স্টেশনের কাছে বিকল হয়ে পড়ে। তবে কেউ হতাহত হয়নি।

রেলের সিনিয়র উপ-সহকারী প্রকৌশলী (ওয়ে) আব্দুল মান্নান ও সিরাজগঞ্জ জিআরপি থানার ওসি আকবর আলী বলেন, বিকেল সাড়ে ৫টার দিকে বিকল ইঞ্জিনটি সরিয়ে নেওয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

(আরকে/অ/মে ২২, ২০১৪)