কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: শতশত ছাত্র-ছাত্রীদের সামনে নির্মমভাবে বেত্রাঘাত ও কিল ঘুষি মেরে অষ্টম শ্রেনীর ছাত্র মো. রুমান (১৩) কে আহত করার ঘটনায় সেই শিক্ষক এ এইচ এম এরফান অবশেষে ক্ষমা চেয়ে রক্ষা পেলেন।

শনিবার দুপুরে বিদ্যালয় মিলনায়তনে শিক্ষক, ম্যানেজিং কমিটির সভায় আহত ছাত্রের অভিভাবকের কাছে তাঁর ভুলের জন্য ক্ষমা প্রার্থনা চাওয়ায় তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া থেকে বিরত থাকে বিদ্যালয় প্রশাসন।

পটুয়াখালীর কলাপাড়ার এম ইউ মাধ্যমিক বিদ্যালয়ের ওই ছাত্রকে বৃহস্পতিবার দুপুরে নির্মমভাবে বেত্রাঘাত করে ওই শিক্ষক। শুক্রবার দুপুরে ওই ছাত্র অসুস্থ হয়ে পড়লে তাঁকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। সহাপাঠী রাকিবুলের একটি খাতা সে নিলেও সময় মতো না আনতে পারায় রাকিবুল স্যারের কাছে নালিশ করে। এতে ক্ষিপ্ত হয়ে বেত্রাঘাত ও কিল, ঘুষি মারে বলে রুমান জানায়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. জাকির খান জানান, শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভায় শিক্ষক এ এইচ এম এরফান প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন এবং আহত ছাত্রের চিকিৎসার ব্যয় বহনের আশ্বাস দেয়ায় তাঁর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। তবে ভবিষতে যাতে এভাবে কোন ছাত্র-ছাত্রীকে বেত্রাঘাত না করে এ জন্য সতর্ক করে দেয়া হয়েছে।

আহত ছাত্রের মা নয়ন বেগম বলেন, তাঁর ছেলের এখন ভালো চিকিৎসা প্রয়োজন। মাথায় প্রচন্ড আঘাত পাওয়ায় ঠিক মতো খেতেও পারছেন না। আর সবার অনুরোধ এবং শিক্ষক তাঁর ভুল বুঝতে পারায় ছেলের ভবিষতের জন্য তিনি সব মেনে নিয়েছেন।

(এমকেআর/এলপিবি/আগস্ট ২২, ২০১৫)