রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি : গত ক’দিন ধরে টানা ভারী বর্ষণে রৌমারী-রাজীবপুর-জামালপুর সংযোগ সড়কের (রৌমারী-ঢাকা রুট) একাধিক স্থানে ধসে যাওয়ার কারণে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

শনিবার দুপুরের পর থেকে বাস, ট্রাক চলাচল বন্ধ হয়ে যায় বলে জানা গেছে। এতে রৌমারী-রাজীবপুর থেকে ঢাকাগামী অসংখ্য যাত্রী দুর্ভোগে পড়ে।

আমজাত হোসেন নামের এক বাস শ্রমিক জানান, রৌমারী-রাজীবপুর-জামালপুর সড়কের ধনারচর ও কর্তিমারী নামক দুই স্থান বৃষ্টির পানিতে ধসে গেছে। একইভাবে চেংটিমারী নামক স্থান পাহাড়ি ঢলের তীব্র স্রোতে ধসে যায়। এর ফলে কোনো প্রকার যানবাহন চলাচল করা সম্ভব নয়।

সড়কে দুরবস্থা বিরাজ করলেও প্রশাসন বা সড়ক ও জনপদ অধিদপ্তরের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। এলাকাবাসী ওই সড়ক সংস্কারের দাবি জানিয়েছে।

আমিনুর রহমান নামের এক ব্যক্তি বলেন, ‘আগামীকাল ঢাকায় একটা কোম্পানীতে আমার যোগদান করার কথা রয়েছে। এখন শুনছি কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে না। ওই দিকে আমাকে তো চাকরিতে যোগদান করতেই হবে। এ অবস্থায় মহা সমস্যায় পড়ে গেলাম।’ আমিনুর রহমানের মতো আরো অসংখ্য সাধারণ যাত্রী বাস চলাচল বন্ধের খবরে বিপদে পড়ে গেছে।’

সড়ক ধসে যাওয়া প্রসঙ্গে জানতে চাইলে কুড়িগ্রাম সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম জানান, সড়ক ধসে যাওয়ার খবরটি এখনও আমাকে কেউ জানায়নি। তবে আমি খোঁজ নিয়ে দেখব এবং দ্রুত সড়কটি যান চলাচলের উপযোগী করা হবে।

(আরএস/পিএস/আগস্ট ২২, ২০১৫)