স্পোর্টস ডেস্ক : টানা তৃতীয় ম্যাচে সহজ জয় পেয়েছে শিরোপা প্রত্যাশী ম্যানচেস্টার সিটি। আলেকজান্ডার কোলারভ এবং সামির নাসরির গোলে ২-০ ব্যবধানে এভারটনকে হারিয়েছে পেল্লেগ্রিনির শিষ্যরা।

রবিবার রাতে গুডিসন পার্কে খেলতে নেমে শুরু থেকেই এভারটনকে চেপে ধরে ম্যানচেস্টার সিটি। ২ মিনিটেই এগিয়ে যেতে পারতো সফরকারীরা। আগুয়েরোর দুর্দান্ত শট দৃঢ়তার সাথে ফিরিয়ে দেন গোলরক্ষক টিম হাওয়ার্ড। ৯ মিনিটে আবারো সিটিকে গোল বঞ্চিত করেন হাওয়ার্ড। এবারো আগুয়েরোর নেয়া শট ফিরিয়ে দেন তিনি।

১৫ মিনিটে আবারো সহজ সুযোগ নষ্ট করে সফরকারীরা। ডেভিড সিলভার বাড়ানো বলে পা লাগাতে ব্যর্থ হন রহিম স্টার্লিং। ২৪ মিনিটে এভারটনের লুকাকু বল জালে জড়ালেও অফসাইডের কারণে বেঁচে যায় সিটি। বিরতির আগে যোগ করা সময়ের শেষ মুহূর্তে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। লুকাকুর নেয়া ফ্রি কিক বারে লেগে বাইরে চলে যায়।

বিরতির পর দ্বিতীয় মিনিটেই আবারো গোলবঞ্চিত হয় সিটি। স্টার্লিংয়ের বাড়ানো বল থেকে দুর্দান্ত শট নিয়েছিলেন স্পানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা। কিন্তু তার শট ক্রসবারে লেগে ফিরে আসে। তবে ৬০ মিনিটে আলেকজান্ডার কোলারভের গোলে এগিয়ে যায় সফরকারীরা। স্টার্লিংয়ের কাছ থেকে বল পেয়ে প্রায় দশ ডিগ্রি এঙ্গেল থেকে দারুণ শটে লক্ষভেদ করেন এই সার্বিয়ান।

চার মিনিট পরেই ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন নাভাস। কিন্তু তার শট দৃঢ়টার সাথে ফিরিয়ে দেন হাওয়ার্ড। ৮৮ মিনিটে ব্যবধান বাড়ান ফরাসী তারকা সামির নাসরি। ইয়াইয়া তোরের সাথে বল দেয়া নেয়া করে আলতো ভাবে গোলরক্ষকের মাথার উপর দিয়ে ভলি করে বল জালে জড়ান এই তারকা।

এই জয়ে তিন খেলায় পূর্ণ নয় পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরে এলো ম্যানচেস্টার সিটি।

(ওএস/এএস/আগস্ট ২৪, ২০১৫)