মাগুরা প্রতিনিধি : মাগুরার শালিখায় সোমবার বিকেলে ও সন্ধ্যায় সাতক্ষীরা-ঢাকাগামী যাত্রীবাহী বাসে পৃথক তল্লাশী চালিয়ে ৩ টি বিদেশি পিস্তল, ২ টি ম্যাগজিন ও ৩ রাউন্ড গুলিসহ কুদ্দুস (৪০) ও আলমগীর হোসেন (৩৬) নামে দু’বাস যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

কুদ্দুস যশোর সদরের বকচর এলাকার সিরাজুল ইসলামের পুত্র। আলমগীর যশোরের শার্শা নাভারণ এলাকার হানিফ শেখের পুত্র।

পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ জানান, মাগুরা-যশোর সড়কের কেষ্টপুর এলাকায় বিকাল সাড়ে ৫ টার দিকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাসে তল্লাশী চালায় শালিখা থানা পুলিশ। এ সময় বাস যাত্রী আলমগীররে শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় দুটি ইউএসএর তৈরী পিস্তল উদ্ধার হয়। অবৈধ অস্ত্র বহনের দায়ে পুলিশ আলমগীরকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধারণা করা হচ্ছে আলমগীর অস্ত্র পাচারকারী দলের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে শালিখা থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।

অন্যদিকে শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফখরুল আলম খান জানান, মাগুরা-যশোর সড়কের কেষ্টপুর এলাকায় দুপুর আড়াইটার দিকে ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি বাসে তল্লাশী চালায় পুলিশ। এ সময় কুদ্দুস নামে এক বাসযাত্রী শরীর থেকে একটি আমেরিকার তৈরী সেভেন পয়েন্ট সিক্স টু এমএম পিস্তল, ২টি ম্যাগজিন ও ৩ টি বুলেট উদ্ধার হয়। অবৈধ অস্ত্র বহনের দায়ে তাৎক্ষনিক পুলিশ তাকে গ্রেফতারকরে শালিখা থানায় নিয়ে অসে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের ধারণা সন্ত্রাসী কর্মকান্ডর পাশাপাশি কুদ্দুস অস্ত্র ব্যবসার সাথে জড়িত।

এ ঘটনায় শালিখা থানায় কুদ্দুসের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে।

(ডিসি/পি/অাগস্ট ২৪, ২০১৫)