গাজীপুর প্রতিনিধি : ভয় ভীতি দেখিয়ে ঘুষ আদায়ের পর ঘুষের টাকা উদ্ধার করে অভিযুক্ত দুই দারোগাকে ক্লোজড করা হয়েছে। বাদী পক্ষ মামলা করলে যে কোন সময় তাদের গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছে থানা সূত্র।

ক্লোজড হওয়া দুই দারোগা হলেন- জয়দেবপুর থানার উপ-পরিদর্শক(এসআই) আনোয়ার হোসেন ও সহকারী উপ-পরিদর্শক(এএসআই) জহিরুল ইসলাম।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে গাজীপুর পুলিশ অফিসে ওই ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জনৈক ভুলু মিয়া নামে এক ব্যবসায়ীর কাছ থেকে দারোগা আনোয়ার হোসেন ভয়-ভীতি হুমকি দিয়ে ১ লাখ ১৭ হাজার টাকা ঘুষ আদায় করেন। ভুলু মিয়ার বাড়ি পুলিশের বর্তমান মহাপরিদর্শকের (আইজি) বাড়ির পাশে হওয়ায় ভিকটিম আইজির কাছে লিখিত অভিযোগ দেন। আইজির নির্দেশে গাজীপুরের পুলিশ সুপার আব্দুল বাতেন পিপিএম ঘটনা তদন্ত করে সত্যতা পান। বৃহস্পতিবার রাতে দারোগা আনোয়ার হোসেন পুলিশ সুপারের মাধ্যমে বাদীর কাছে টাকা ফেরত দেন।

সূত্র জানায়, অন্য একটি ঘটনায় জয়দেবপুর থানার সহকারী উপ-পরিদর্শক(এএসআই) জহিরুল ইসলাম জনৈক কাঁচামাল ব্যবসায়ীকে গ্রেফতারের হুমকি দিয়ে নগদ ৫০ হাজার টাকা, ১ লাখ ৫০ হাজার টাকার ব্যাংক চেক ও আরো দুই লাখ টাকা আদায়ের জন্য একটি অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেন। বিষয়টি জনৈক সিনিয়র পুলিশ কর্মকর্তার মাধ্যমে পুলিশ সুপার জানতে পেরে নিজ কার্যালয়ে বাদীকে ডেকে পাঠান। অতঃপর বাদী ও সহকারী দারোগা জহিরুল ইসলামের জবানবন্দির মাধ্যমে অপরাধ প্রমাণিত হয়।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় সহকারী দারোগা জহিরুল ইসলাম ৫০ হাজার টাকা ও ১ লাখ ৫০ হাজার টাকার চেক এবং বাদীর কাছ থেকে স্বাক্ষর করে নেয়া অলিখিত স্ট্যাম্প পুলিশ সুপারের কাছে ফেরত দেন।

সূত্র আরো জানায়, উভয় অভিযোগের আলামত উদ্ধার করে বাদীদের ফেরত দেন পুলিশ সুপার। রাত ১২টায় অভিযুক্ত দুই দারোগা ও দুই বাদী গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে উপস্থিত ছিলেন।

সূত্র বলছে, ভয় ভীতি দেখিয়ে সাধারণ মানুষকে হয়রানি করার অভিযোগে দুই পুলিশ অফিসারকে প্রাথমিকভাবে গাজীপুর জেলা পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।

গাজীপুর জেলা পুলিশ লাইনসের দায়িত্বশীল একটি সূত্র জানায়, দুই বাদী মামলা করলে অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার করে নিয়মিত মামলা নেয়া হবে।


জয়দেবপুর থানার দ্বিতীয় কর্মকর্তা উপ-পরিদর্শক(এসআই) মাহফুজুর রহমান দুই পুলিশ কর্মকর্তা ক্লোজড হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

(এইচআর/মে ২৩, ২০১৪)