নিউইয়র্ক থেকে মোঃ আসাদুজ্জামান : গত ২৩ শে আগস্ট রবিবার জর্জেস আইল্যান্ড পার্ক, ওয়েচেষ্টার কাউন্টিতে ছায়া ঘেরা মনোরম পরিবেশে অনুষ্ঠিত হলো লালনের দেশ, সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়া জেলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী -২০১৫ ।

 

অনুষ্ঠানটি কয়েকটি পর্বে অনুষ্ঠিত হয়, প্রথম পর্ব শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে। উদ্বোধনী অনুষ্ঠানের সময় উপস্থিত ছিলেন সমিতির ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল আলম, সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, বনভোজন কমিটির আহবায়ক মোঃ আসাদুজ্জামান, সদস্য সচিব পাভেল সাদেক রহমান, প্রধান সমন্নয়কারী মোঃ রইচ উদ্দিন, বনভোজন কমিটির উপদেষ্টা ও পৃষ্টপোষক খন্দকার জামিরুল ইসলাম সহ অন্যান্য উপদেষ্টা মন্ডলী, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ, অতিথিবৃন্দ ও কর্মকর্তাদের নিয়ে উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা আলতাফ হোসেন।

আহবায়ক মোঃ আসাদুজ্জামান দিনের কর্মসূচী ঘোষণা করেন। ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল আলম রাফেল ড্র টিকিট বিক্রি করার ব্যবস্থা করেন। এরপর শুরু হয় খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান । সাংস্কৃতিক অনুষ্ঠান টি পরিচালনা করেন সাংস্কৃতিক সম্পাদক ও যুগ্ম সদস্য সচিব আব্দুল্লাহ জোবায়ের ও শিবলী ভাই , গান পরিবেশন করেন স্টেজ মাতানো জন প্রিয় শিল্পী সুমা রহমান ও সমিতির কিছু শিল্পী। খেলাধুলা পরিচালনা করেন মোঃ আবুতালেব, সহযোগিতা করেন আলতাফ হোসেন, খন্দকার আমিরুল ইসলাম, খন্দকার জামিরুল ইসলাম, মোঃ মহিদুল ইসলাম নান্টু, পাভেল সাদেক রহমান, এমদাদুল হক মিয়া , রওশন পারভীন, রইচ উদ্দিন, জিয়া, শিশির ও কামরুল হাসান গুলু, ফাহাদ ফাতেহ, রিন্টু, হাসান, জিয়া, জহুরুল ইসলাম ছোট ছেলেমেয়েদের কয়েকটি ভাগে ভাগ করে দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

খেলার মধ্যাহ্ন্ বিরতিতে আমাদের মাঝে উপস্থিত হন ব্রনক্স কমিউনিটি বোর্ড-৯ এর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ এন মজুমদার (মাস্টার অফ ল), বিশেষ অতিথি আবু ফাতেহ শিবলী, মানিক রহমান, নুরুজ্জামান সর্দার (সভাপতি যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগ), হাসানাত হাসান (সভাপতি ঝিনাইদহ জেলা সমিতি), রেকসনা মজুমদার, আনিস ভাই, আলম সিদ্দিকী, মামুন ভাইসহ আরো অনেকে। বনভোজন কমিটির আহবায়ক সমিতির অন্যন্য সদস্যদের মাঝে তাদের পরিচয় করিয়ে দেন ।

এরপর দুপুরের খাবার পরিবেশন করা হয়। দুপুরের খাবারের কিছুক্ষন বিরতিতে আবার শুরু হয় মেয়েদের বালিশ বদল, বালিশ বদল খেলার পর পরই শুরু হয় পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও অতিথিদের স্বাগত বক্তব্য। ঐসময় মঞ্চে উপবিস্ট ছিলেন প্রধান অতিথি মোহাম্মদ এন মজুমদার (মাস্টার অফ ল, নিউ ইয়র্ক সিটি ব্রনক্স কমিউনিটি বোর্ড-৯ এর ভারপ্রাপ্ত সভাপতি), উপদেষ্টা ও পৃষ্ঠপোষক আলতাফ হোসেন, খন্দকার আমিরুল ইসলাম, খন্দকার জামিরুল ইসলাম, সহযোগী অধ্যাপক মুন্সী মুর্তজা ( ই.বি), ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল আলম, সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন , আহবায়ক মোঃ আসাদুজ্জামান, সদস্য সচিব পাভেল সাদিক রহমান, প্রধান সমন্নয়কারী রইচ উদ্দিন, বিশেষ অতিথি আবু ফাতেহ শিবলী, সাকিম উদদীন (মুক্তিযুদ্ধা কমান্ডার), মোহাম্মদ এমদাদুল হক মিয়া (ওনার লিবার্টি ট্যাক্স সার্ভিস ব্রনস অ্যাসোসিয়েট ওয়ার্ল্ড ফিনান্সিয়াল গ্রুপ কুইন্স), মানিক রহমান, নুরুজ্জামান সর্দার (সভাপতি যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগ), হাসানাত হাসান (সভাপতি ঝিনাইদহ জেলা সমিতি), রেকসনা মজুমদার, আম্বিয়া অন্তরা (ইপিডির নির্বাহী পরিচালক ফ্যাশান ডিজাইনার), আলম সিদ্দিকী, আনিস ভাই, মামুন ভাইসহ আরো অনেকে।

প্রধান অতিথির হাত দিয়ে শুরু হয় পুরুষ্কার বিতরণী অনুষ্ঠান, পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানের পর প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতেই কাছে ডেকে নেন বনভোজন কমিটির আহবায়ক, সদস্য সচিব ও প্রধান সমন্নয়কারীকে, তিনি তাদের প্রশংসা করেন এত সুন্দর বনভোজন অনুষ্ঠান সম্পর্ণ করার জন্য। তার বক্তব্যে সমিতির আহবায়ক মোঃ আসাদুজ্জামান এবং আম্বিয়া অন্তরার বিশেষ অনুরোধ রাখতে শত ব্যস্ততার মাঝেও অনেকগুলো প্রোগ্রাম ফেলে ছুটে এসেছেন কুষ্টিয়া জেলা সমিতি ইউ এস এ ইনকের বনভোজনে। তিনি বলেন সিটি হাউজিং/এফোডেবল হাউজিং এপার্টমেন্ট কিভাবে আবেদন করতে হয়, গভ. জব হেল্প, আইনী সহায়তা ইত্যাদি বিষয়ে বাঙ্গালী কমিউনিটির পাশে সবাইকে থাকার আহবান করেন। তিনি সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়াবাসী অনেক মিশুক অতিথি পরায়ন ও শুদ্ধ ভাবে কথা বলার প্রশংসা করেন। এছাড়া কুষ্টিয়াবাসীর আইনী সহায়তা ছাড়াও যেকোন সমস্যায় কুষ্টিয়াবাসীর পাশে থাকার কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যের পর রাফেল ড্র অনুষ্ঠিত হয়, রাফেল ড্র তে স্বর্ণ সেট স্পন্সর করেন প্রধান অতিথি মোহাম্মদ এন মজুমদার সাহেব , ৩২ // টিভি খাবার বাড়ির সৈজন্যে, ল্যাপটপ স্পন্সর করেন আবু ফাতেহ শিবলী এছাড়া আরো অন্যান্য পুরুস্কার স্পন্সর করেন এটর্নি মইন চৈধুরী, এটর্নি গোলাম মোস্তফা, মোহাম্মদ এমদাদুল হক মিয়া (ওনার লিবার্টি ট্যাক্স সার্ভিস ব্রনস, অ্যাসোসিয়েট ওয়ার্ল্ড ফিনান্সিয়াল গ্রুপ কুইন্স), ডিজিটাল ওয়ান, খামার বাড়ি, কিয়াম মেটাল , শাহজালাল গ্রসারী ব্রনক্স, হাট বাজার, মান্নান ডিসকাউন্ট, অবকাশ বই ঘরসহ সৈজন্যে মোট ২০টি আকর্ষণীয় পুরুস্কার ।

রাফেল ড্র অনুষ্ঠানের পর পরই ভারপ্রাপ্ত সভাপতির বক্তব্যের মধ্যে দিয়ে সমাপ্তি হয় আনন্দ ঘন বনভোজন অনুষ্ঠান I

(ওএস/এএস/আগস্ট ২৭, ২০১৫)