শেরপুর প্রতিনিধি : শেরপুর সদর উপজেলার প্রত্যন্ত চরাঞ্চলের শিশুদের মেধা বিকাশ ও বিনোদনের জন্য চর শ্রীপুর আদিবাসী পল্লীতে শিশুদের জন্য ‘চিলড্রেন কর্নার’ উদ্বোধন করা হয়েছে। ৫ এপ্রিল শনিবার দুপুরে এ চিলড্রেন কর্নারটি উদ্বোধন করেন সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন ফারজানা। ওয়ার্ল্ড ভিশন শেরপুর এডিপি’র আর্থিক সহায়তায় স্থানীয় ‘বাজু চিলড্রেন ফেরাম’ এ চিলড্রেন কর্নারটি নির্মাণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাজু চিলড্রেন ফোরামের সভাপতি মো. লাল চান মিয়া সুজার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ওয়ার্ল্ড ভিশন শেরপুর ম্যানেজার সজল ভদ্র, শেরপুর মডেল গালস কলেজের প্রভাষক মাসুদ হাসান বাদল, স্থানীয় বলাইরচর ইউপি চেয়ারম্যান মোজাহিদুল ইসলাম সেলিম, চর শ্রীপুর হাই স্কুলের প্রধান শিক্ষক আবুল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। উদ্বোধন শেষে স্থানীয় গারো পল্লীর শিশুরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবশেন করে।

বাজু চিলড্রেন ফোরামের সভাপতি লাল চাঁন মিয়া জানান, স্থানীয় অবহেলিত গারো এবং হতদরিদ্র বিভিন্ন পেশার মানুষের শিশুরা যাতে বাল্যবিয়ের শিকার না হয় এবং শিক্ষা জীবন থেকে ঝরে না পড়ে সেজন্য কাজ করে যাওয়ার অঙ্গিকার নিয়ে এ সংগঠনের আত্মপ্রকাশ হয়। ওয়ার্ল্ড ভিশন শেরপুর এডিপি এ সংগঠনকে সার্বিকভাবে সহযোগিতা করে আসছে। এখন থেকে প্রতি শুক্রবার স্থানীয় শিশুরা এ শিশুকর্নারে এসে বিনোদন ও মেধা বিকাশের জন্য ছড়া-কবিতা, দেয়াল পত্রিকা প্রকাশসহ বিভিন্ন বই পড়ার সুযোগ পাবে।

(এইচবি/এএস/এপ্রিল ০৫, ২০১৪)