শাবি প্রতিনিধি :সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষকদের পেটাল ছাত্রলীগ কর্মীরা। এ সময় অবস্থান কর্মসূচিতে চড়াও হয়ে শিক্ষকদের ব্যানার কেড়ে নেয় কর্মীরা। রবিবার সকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আন্দোলনরত শিক্ষকদের মধ্যে কমপক্ষে ৪/৫ জনকে তারা লাঞ্ছিত করেছে। নেতাকর্মীদের মারধরের শিকারের ব্যাপারে দাবি করেছেন ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের’ আহ্বায়ক অধ্যাপক ড. সামসুল আলম।

রবিবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা ছিল আন্দোলনরত শিক্ষকদের এই সংগঠনের।

উপাচার্য আমিনুল হক ভূইয়া একই দিনে বিকাল ৩টায় অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক ডাকলে সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে নতুন করে উত্তেজনা তৈরি হয়।

এর আগে উপাচার্যকে সমর্থন দিয়ে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা ভোর সাড়ে ৫টার দিকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। আন্দোলনরত শিক্ষকরাও ব্যানার নিয়ে সেখানে যান সকাল ৭টার দিকে।

সকাল ৮টা ২৫ মিনিটে উপাচার্য প্রশাসনিক ভবনের সামনে এলে ছাত্রলীগ কর্মীরা শিক্ষকদের ব্যানার কেড়ে নিয়ে শিক্ষকদের গলা ধাক্কা এবং মারধর করে সরিয়ে দেয়। এ সময় উপাচার্য ভবনে ঢুকে দোতলায় নিজের কার্যালয়ে চলে যান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সকাল সাড়ে ১০টায় আন্দোলনরত শিক্ষক ও ছাত্রলীগ মুখোমুখি অবস্থান করছে।

(ওএস/এসসি/আগস্ট৩০,২০১৫)