পাবনা থেকে প্রবীর সাহা: পাবনার ভাঙ্গুড়া উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলিপাড়া গ্রামে কবর খননের পর জেগে উঠলেন মৃত ব্যক্তি। কবর খনন করা হলো, কাফনের কাপড়ও কেনা হলো, মাইকে প্রচার হলো সোমবার বিকালে জানাযা। সকল প্রস্তুতি সম্পন্ন করে এলাকার লোকজন যখন লাশ দাফনের অপেক্ষা করছিলেন এমন সময় খবর এলো হঠাৎ মৃত ব্যক্তি জেগে উঠলেন।

ঘটনাটি পাবনার ভাঙ্গুড়া উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের পাটুলিপাড়া গ্রামের। পারিবারিক সুত্রে জানা গেছে, পাটুলিপাড়া গ্রামের মৃত বেলাল হোসেনের জ্যেষ্ঠ পুত্র গোলাম মোস্তফা (৬২) শুক্রবার স্ট্রোক করে গুরুতর অসুস্থ হন। ঐদিনই উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ৩দিন পর সোমবার সকালে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে মৃতেরআত্মীয় স্বজনরা একটি মাইক্রোবাসে লাশ নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। খবর পেয়ে গ্রামের আত্মীয় স্বজনরা কবর খনন, কাফনের কাপড়ও কেনা, মাইকে সোমবার বিকালে জানাযার সময় প্রচারসহ সকল প্রস্তুতি সম্পন্ন করেন। এলাকার লোকজন যখন লাশ দাফনের অপেক্ষা করছিলেন এমন সময় খবর এলো মৃত ব্যক্তিটি জেগে উঠেছেন। তাকে আবার দ্রুত হাসপাতালে ফিরিয়ে নেয়া হয়েছে।

সোমবার বিকাল ৬টায় এ রিপোর্ট লেখার সময় গোলাম মোস্তফার ছোট ভাই শহিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অসুস্থ গোলাম মোস্তফাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রয়েছেন। কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে তিনি বলেন, গোলাম মোস্তফা এখনো আশংকামুক্ত নন।

(পিএস/এসসি/আগস্ট৩১,২০১৫)