স্পোর্টস ডেস্ক : শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের পর্দা উঠবে বুধবার। পাঁচ জাতির এই ক্রিকেট টুর্নামেন্টের সঙ্গে যুক্ত আছেন ‍বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে তাকে। এমন উদ্যোগের পাশে থাকতে পেরে মাশরাফিও গর্বিত।

টুর্নামেন্ট উপলক্ষ্যে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করে ইন্টারন্যাশনাল কমিটি অব রেডক্রস (আইসিআরসি)।‍ এ সময় মাশরাফি তার বক্তব্যে বলেন, ‘সহানুভূতি নয় সমর্থন যোগাতে আমি থাকব। যেহেতু আমাদের অনুশীলন ক্যাম্প চলছে, হয়তো প্রতিটা ম্যাচে থাকতে পারব না। তারপরও প্রতিটি দলকে সমর্থন যোগাতে চাই। টুর্নামেন্টটা উপভোগ করুক ক্রিকেটাররা। এমন একটা উদ্যোগের পাশে থাকতে পেরে আমি গর্বিত।’

এ সময় বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী দলকে শুভকামনা জানান মাশরাফি। স্বাগতিক দলের অধিনায়ক আলম খানের সঙ্গে ফটোসেশনে অংশ নেন মাশরাফি। বাংলাদেশ প্রতিবন্ধী দলের লাল-সবুজ জার্সিও গায়ে জড়ান মাশরাফি।

উল্লেখ্য, বুধবার সকাল ১১টায় ‘হোম অব ক্রিকেট’ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে সকাল ১০টায় এ আন্তর্জাতিক টুর্নামেন্টটির উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ওএস/এএস/সেপ্টেম্বর ০১, ২০১৫)