স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে খেলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার কুমার সাঙ্গকারা। বতর্মানে তিনি ইংলিশ কাউন্টি দল সারের হয়ে খেলছেন। তবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে এক অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য লজ্জায় পড়েন তিনি। আর এর জন্য ক্ষমা চাইলেন এ লঙ্কান গ্রেট ব্যাটসম্যান।

সাঙ্গাকারা জানিয়েছেন কলম্বো টেস্ট চলাকালীন তার নিজস্ব টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়। আর সে সময় তার প্রোফাইলে অশ্লীল ছবিসহ বেশ কয়েকটি বাজে মন্তব্য করা হয়। পরে তিনি ক্ষমা চেয়ে তার অ্যাকাউন্টটি পুনরায় ঠিক করার কথা জানান।

সাঙ্গাকারা বলেন, ‘বন্ধুরা ‍আমার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। আমার এখন অ্যাকাউন্টটি পুনরায় ঠিক করতে হবে। এটি অপ্রত্যাশিত। দেশের হয়ে খেলার মাঝে এমন ঘটনার জন্য আমি ক্ষমাপ্রার্থী।’

সাঙ্গাকে ছাড়া তৃতীয় টেস্টে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। এ সময় তার টুইটার অ্যাকাউন্টে পোস্ট আসে, ‘ধন্যবাদ ঈশ্বর আমরা অন্তত লাঞ্চে যেতে পারছি।’

সাঙ্গাকারা ক্রিকেট বিশ্বে পঞ্চম ব্যাটসম্যান যিনি টেস্টে ১২ হাজারের ওপর রান করেছেন। ১৩৪ টেস্টে তিনি দ্রুত এই রানের মালিক হন। অন্য চার ব্যাটসম্যানের এই মাইলফলকে পৌঁছাতে অন্তত ১৫০টি টেস্ট খেলতে হয়েছিল। ৩৮টি সেঞ্চুরি ও ৫২টি হাফ-সেঞ্চুরি সহ স্টাইলিস এ ব্যাটসম্যানের ইনিংস সর্বোর্চ স্কোর ৩১৯।

(ওএস/এএস/সেপ্টেম্বর ০৩, ২০১৫)