কিশোরগঞ্জ প্রতিনিধি : দৈনিক দিনকালের তাড়াইল উপজেলা প্রতিনিধি ও দৈনিক নওরোজ পত্রিকার কিশোরগঞ্জ প্রতিনিধি খায়রুল ইসলামের ব্যক্তিগত মোবাইল নম্বর কে বা কারা কারসাজি করে বিভিন্ন ধরণের প্রতারণার আশ্রয় নিয়েছে।

অভিযোগে প্রকাশ সম্প্রতি বিভিন্ন সময় সাংবাদিক খায়রুল ইসলামের নাম্বারে ফোন করলে কে বা কারা তার পরিচয় দিয়ে বিভিন্ন ধরণের চাঁদা দাবি করার ঘটনায় কয়েকজন মৌখিকভাবে সাংবাদিককে অবহিত করলে বিষয়টি নিয়ে সমাধানের পথ খোঁজা অবস্থায় বুধবার দুপুরে সাংবাদিকের নাম্বার বন্ধ থাকা অবস্থায় অসিম সরকার বাধন ফোন করলে ওই প্রান্ত থেকে বলেন, টাকা দিলে সংবাদ প্রেরণ করিবো। টাকা দেওয়ার মাধ্যম জানতে চাইলে একটি বিকাশ ব্যক্তিগত নাম্বার দিয়ে টাকা দেওয়ার কথা বলে।

বিষয়টি সাক্ষাতে সাংবাদিকের সঙ্গে কথা হলে এবং কয়েকজন সাংবাদিকের উপস্থিতিতে সাংবাদিক খায়রুল ইসলামের নাম্বারটি বন্ধ করে পুনরায় ফোন করলে ওই প্রান্তের লোক টাকা না পাওয়ার বিষয়টি জানান। যা মোবাইলে রেকর্ড করা হয়েছে। অনেকের অভিমত বর্তমানে ডিজিটাল সময়ে বিভিন্ন ধরণের প্রতারণার পথের একটি অংশ এটি।

এই ধরণের প্রতারণা করে যে কাউকে ফাঁসিয়ে দিতে পারে প্রতারক চক্র। উক্ত বিষয়টি পরবর্তীতে আরো কয়েকজন সাংবাদিক ফোন করলে একই ঘটনা ঘটে। সমাধানের কোন পথ না পেয়ে ভবিষ্যত নিরাপত্তার কথা চিন্তা করে উক্ত ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। ডায়েরী নং- ৮৯ তাং ০২/০৯/২০১৫।

এ ঘটনায় সাংবাদিক খায়রুল ইসলাম বিষয়টি আইন শৃংখলা বাহিনীকে তদন্ত করে অপরাধীকে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

(পিকেএস/এএস/সেপ্টেম্বর ০৩, ২০১৫)