কিশোরগঞ্জ প্রতিনিধি :“জাগো, ওঠো, জাগাও, বাংলার নাভিমূল হাওর বাঁচাও” এ স্লোগানে গতকাল বৃহস্পতিবার থেকে কিশোরগঞ্জে শুরু হয়েছে চারদিন ব্যাপী হাওর অভিযাত্রা। টিপাইমুখ ড্যাম প্রকল্প স্থগিত, আন্তনদী সংযোগ প্রকল্প বাতিলসহ বিভিন্ন দাবিতে হাওর অভিযাত্রা শুরু হয়েছে।

হাওরাঞ্চলবাসীর ব্যানারে গতকাল বৃহস্পতিবার দুপরে জেলার বাজিতপুর থেকে এ অভিযাত্রা শুরু হয়ে হবিগঞ্জের আজমিরিগঞ্জে গিয়ে শেষ হবে।

বাজিতপুর বাজারে শোভাযাত্রার মাধ্যমে হাওর অভিযাত্রা শুরু করা হয়। শোভাযাত্রাটি বাজিতপুর সিনেমা হলের মোড় থেকে শুরু হয়ে বাজার ঘুরে নদীঘাটে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ডক্টর হালিম দাদ খান রেজুয়ান, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জাকিয়া শিশির প্রমুখ ।

পরে দুটি বড় ট্রলারে করে তারা রওনা হন। পথিমধ্যে তারা কিশোরগঞ্জের অষ্টগ্রাম, মিঠামইন, ইটনা, নেত্রকোণার খালিয়াজুরি এবং সুনামগঞ্জের শাল্লা ও দিরাইয়ের বিভিন্ন স্থানে গণসংযোগ ও সাংস্কৃতিক অনুষ্ঠান করবেন।

অভিযাত্রায় আলোচনা সভা ও গণ সঙ্গীতের মাধ্যমে হাওরবাসীকে সচেতন করার প্রয়াস চালানো হবে বলে আয়োজকরা জানিয়েছেন। হাওর অভিযাত্রার আয়োজকরা জাতিসংঘ পানি প্রবাহ কনভেনশন ১৯৯৭ অনুযায়ী আন্তর্জাতিক সকল নদীর পানির প্রাপ্যতা নিশ্চিত করার দাবি জানান।

(পিকেএস/এসসি/সেপ্টেম্বর০৩,২০১৫)