সাতক্ষীরা প্রতিনিধি : বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে যে যার ধর্ম স্বাধীনভাবে পালন করে আসছে। এদেশের স্বাধীনতা অর্জনে সকল সম্প্রদায়ের মানুষের অবদান রয়েছে। যারা সাম্প্রদায়িক সম্প্রীতির উপর আঘাত হেনে দেশের অখণ্ডতা ও সার্বভৌমত্ব নষ্ট করার চেষ্টা করবে তাদেরকে কোন মতেই ছাড় দেওয়া হবে না।

দুপুর পৌনে একটায় সাতক্ষীরা মায়ের বাড়ির নাটমন্দির প্রাঙ্গনে ভগবান শ্রী শ্রী কৃষ্ণের আবির্ভাব তিথি ও জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত এক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ নাজমুল আহমান এসব কথা বলেন।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোরঞ্জন মুখার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত অঅলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, হিন্দু কল্যাণ ট্রাষ্টের সাতক্ষীরা শাখার সহকারি পরিচালক শামীম আহম্মেদ, জেলা মন্দির সমিতির সভাপতি মঙ্ড়ল কুমার পাল, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, গৌর দত্ত, তপন শীল, নয়ন সানা, অ্যাড. অনিত মুখার্জী প্রমুখ।

এর আগে সাতক্ষীরার কাটিয়া মন্দির প্রাঙ্গনে পূজা উদযাপন পরিষদ ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট আয়োজিত শোভাযাত্রার উদ্বোধন করেন পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির । পরে ভগবান শ্রকৃষ্ণের মুর্তি নিয়ে বের হয় শোভাযাত্রা । এতে শত শত হিন্দু নারী পুরুষ অংশ নেন । তবে প্রতিবছর সাতক্ষীরা মায়ের বাড়ি থেকে র‌্যালি বের হলেও চিরচারিত প্রথা ভেঙে এবার হয়েছে কাটিয়া মন্দির থেকে । রৌদ্র উজ্জ্বল আবহাওয়া থাকলেও এবার শোভাযাত্রায় অন্যবারের তুলনায় লোক সমাগম ছিল যথেষ্ট কম।


(এটিপি/এসসি/সেপ্টেম্বর ০৫,২০১৫)