সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে চাঞ্চল্যকর কৃষক নুরুল হক হত্যা মামলায় একই পরিবারের ৩ জন ও ১ নারীসহ ১৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার বেলা সাড়ে বারটার দিকে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত- ১ এর বিচারক ডা. ঈমান আলী এই সাজা প্রদান করেন। মামলার অন্য ১৫ জন আসামীকে খালাস দেয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হলো, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পুঠিয়া গ্রামের ফজলুল হক, তার স্ত্রী মর্জিনা বেগম, ছেলে মমিন, একই গ্রামের আশরাফুল, আমিনুল, জসিম, বিশা, বাবু, রেজাউল, কুদ্দুস, শামসুল, মমিন, বাবলু ও বেল্লাল।

মামলাসূত্রে জানা যায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১২ সালের ২৭ জুন কৃষক নুরুল হকের উপর সশস্ত্র হামলা চালায় ফজলুল হক ও তার লোকজন। নুরুল হকের মৃত্যু নিশ্চিত ভেবে হামলাকারিরা চলে যাবার সময় আহতের হাত কেঁপে উঠলে আবারও তাকে ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপুরি আঘাত করা হয়। পরে তাকে উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পরে এই ঘটনায় নিহতের ছেলে তোফায়েল আহম্মেদ রাসেল বাদি হয়ে উল্লাপাড়া মডেল থানায় ২৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। এই মামলার দীর্ঘ তদন্ত ও শুনানি শেষে আদালতক সোমবার এই রায় প্রদান করেন।

(এসএস/এলপিবি/সেপ্টেম্বর ০৭, ২০১৫)