নড়াইল প্রতিনিধি: অবৈধ গর্ভপাত ঘটাতে গিয়ে নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রীর মৃত্যুর অভিযোগে স্কুলছাত্রীর খালু ইমতিয়াজ শেখকে খুলনা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার সকালে পুলিশ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইন মামলা দায়েরের পর বিকেলে খুলনা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এদিকে, এ ঘটনায় দুপুরে স্কুলছাত্রীর মা ও খালাসহ তিনজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। অভিযোগ রয়েছে, অবৈধ ভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে গত ৩১ আগস্ট দুপুরে ওই ছাত্রীর মৃত্যু হয়।

স্কুলছাত্রীর স্বজন ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রী তার এক আত্মীয়ের লোলুপ দৃষ্টির শিকার হয়। এক পর্যায়ে ওই স্কুলছাত্রী গর্ভবতী হলে তার মা, খালাসহ অন্য আত্মীয়দের সহযোগিতায় বাড়িতে অবৈধ ভাবে গর্ভপাত ঘটাতে গিয়ে গত ৩১ আগস্ট স্কুলছাত্রী গুরুতর অসুস্থ্য হয়ে পড়ে। ওই দিন নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে ওই ছাত্রীর মৃত্যু হয়।

ঘটনার শিকার ওই স্কুলছাত্রীর বাড়ি নড়াইল শহরের কুড়িগ্রামে।

নড়াইল সদর হাসপাতলের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) মুন্সি আসাদুজ্জামান জানান, অল্প বয়সে গর্ভবর্তী হওয়া ও অপরিকল্পিত ভাবে গর্ভপাত করার কারণে ওই স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মতিয়ার রহমান জানান, লাশের ময়নাতদন্তসহ স্থানীয়ভাবে তদন্ত করে পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। ঘটনাটি তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির মাসহ তিনজনকে থানায় নিয়ে আসা হয়েছে।

(টিএবআর/এলপিবি/সেপ্টেম্বর ৭, ২০১৫)