সিলেট প্রতিনিধি : সিলেটে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলায় জঙ্গি সন্দেহে আটক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্র আবুল খায়েরকে আবারো ৭ দিনের রিমান্ডে নিয়েছে সিআইডি।

বুধবার দুপুরে সিলেট মহানগর হাকিম আদালত ১ এর বিচারক সাহেদুল করিমের আদালতে তাকে হাজির করে ১৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির ক্রাইম অর্গানাইজড বিভাগের পরিদর্শক আরমান আলী। আদালত শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২ সেপ্টেম্বর আবুল খায়েরকে সিলেট সদর উপজেলার টুকেরবাজার এলাকা থেকে গ্রেফতার করে সিআইডি। ওই দিনই তাকে ১৫ দিনের রিমান্ডে নিতে চায় সিআইডি। আদালত তাকে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। ওই রিমান্ড শেষে বুধবার তাকে আদালতে হাজির করে আরো ১৫ দিনের রিমান্ড চায়। আদালত আরো ৭দিনের রিমান্ডে পাঠান খায়েরকে।

প্রসঙ্গত, গত ১২ মে ব্লগার অনন্ত বিজয় দাশকে নগরের সুবিদবাজার এলাকায় নিজ বাসার মাত্র ২০০ গজ দূরে অজ্ঞাত মুখোশধারীরা কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় সিলেটের স্থানীয় একটি দৈনিকের ফটোসাংবাদিক ইদ্রিস আলী, শাবি ছাত্র মান্নান রাহি ও তার ভাই মোহাইমিন নোমান এবং সর্বশেষ আবুল খায়েরকে গ্রেফতার করে। এর মধ্যে শাবিছাত্র মান্নান রাহি দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

(ওএস/এএস/সেপ্টেম্বর ০৯, ২০১৫)