নীলফামারী প্রতিনিধি : সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, শিক্ষার সঙ্গে সংস্কৃতি চর্চা একই সুরে গাঁথা। শিশুকে সামান্যতম হলেও শুরু থেকে সংস্কৃতির সঙ্গে বড় হতে দেয়া জরুরি।

শিশুর মেধা বিকশিত হওয়ার মাধ্যম হিসেবে-সংগীত, খেলাধুলা, চিত্রাঙ্কন, গল্প-ছড়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাছাড়া যুগোপযোগী শিক্ষা তথা কম্পিউটার শিক্ষা হাতেখড়ি হিসেবে বিভিন্ন শিক্ষামূলক ভিডিও চিত্র প্রদর্শন, ছবি আঁকা ইত্যাদির ব্যবহার একান্ত প্রয়োজন।

বুধবার সকাল ১১টায় নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পিএসসি, জেএসসি ও এসএসসিতে কৃতি ৪২৫ জন ছাত্রীকে সংবর্ধনা ও বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সংস্কৃতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস সিস্টেম চালু করেছে। যা শিক্ষার্থীদের শিক্ষাসহ সকল ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে দিয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কামরুন্নাহার বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক জাকীর হোসেন, জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মমতাজুল হক, পুলিশ সুপার জাকির হোসেন খান, রংপুর বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের উপ-পরিচালক মোস্তাক হাবিব প্রমুখ।

(ওএস/এএস/সেপ্টেম্বর ০৯, ২০১৫)