শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে মাকে হত্যার দায়ে হিরু হাওলাদার নামে একজনকে যাবজ্জীন কারাদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার শরীয়তপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাউর রহমান এই রায় দেন।

শরীয়তপুর জজ আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ২৯ ডিসেম্বর জেলার ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর গ্রামের আবুল কালাম হাওলাদারের ছেলে হিরু হাওলাদার তার মা রওশন আরাকে পুকুরের পানিতে চুবিয়ে হত্যা করে।

এ ঘটনায় রওশন আরার ভাই এসএম আকরাম আলী বাদী হয়ে রওশন আরার ছেলে হিরু হাওলাদারকে আসামী করে ভেদরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের কারেন। উভয়পক্ষের দীর্ঘ যুক্তিতর্ক ও শুনানী শেষে মাকে হত্যার অপরাধে আসামী হিরু হাওলাদাকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাউর রহমান।

এ রায়ে রাষ্টপক্ষের আইনজীবী পিপি এ্যাড. মির্জা হজরত আলী সন্তোষ প্রকাশ করে বলেন, আসামীর এ শাস্তি প্রাপ্য ছিল, আদালত যথাযথ রায় প্রদান করায় আমরা সন্তুষ্ট।

এ বিষয়ে আসামী পক্ষের আইনজীবী এ্যাড. শাহ আলম হাওলদার বলেন, আসামীর প্রতি আদালতের এই রায়ে আমরা অসন্তুষ্ট। আসামী দীর্ঘ ৭ বছর হাজত বাস করেছে। তাকে খালাস দেয়া উচিৎ ছিল, তা না করে আদালত যাবজ্জীবন সাজায় দন্ডিত করেছেন । আমরা ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে আপিল করবো।

(কেএনআই/এএস/সেপ্টেম্বর ১০, ২০১৫)