দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে বেড়েছে ভারতীয় গরু মোটাতাজাকরণ ট্যাবলেটের চোরাচালানেরই অংশ হিসেবে শনিবার ভোরে হিলির বড়চড়া মাঠ থেকে বিজিবি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় আমদানি নিষিদ্ধ গরু মোটাতাজাকরণ ট্যাবলেট উদ্ধার করেছে।

উদ্ধারকৃত ট্যাবলেটের পরিমাণ ২ লাখ ৭ হাজার পিস, এর মূল্য ৫০ লাখ টাকার ও বেশি। তবে এর সঙ্গে সংশ্লিষ্ট কাউকে আটক করতে পারেনি বিজিবি।

বিজিবি হিলি বাসুদেবপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার আতাহার আলী জানান, শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে বিজিবির একটি টহল দল হিলির বড়চড়া গ্রামে অভিযান চালায়। এ সময় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে হিলির বড়চড়া মাঠে কাপড়ের ৬টি ব্যাগ ফেলে পালিয়ে যায়। এ সময় বিজিবি ব্যাগগুলি উদ্ধার করে ব্যাগের মধ্যে থেকে ভারতীয় আমদানি নিষিদ্ধ গরু মোটাতাজাকরণ সিজেট ট্যাবলেট ২ লাখ পিস ও যৌন উত্তেজক সেনেগ্রা ৫ হাজার পিস, দিলকুশ ২ হাজার পিস উদ্ধার করে। আটক ট্যাবলেটের মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

এদিকে গত ১৫ দিনে বিজিবি সদস্যরা হিলির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫ লাখ গরু মোটাতাজাকরণ ট্যাবলেট উদ্ধার করেছিল। যার মূল্য প্রায় কোটি টাকার উপরে।

(এসআর/এলপিবি/সেপ্টেম্বর ১৩, ২০১৫)