বরিশাল প্রতিনিধি: জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের পাংশা গ্রামের সেভেনস্টার বাহিনীর হাতে জিম্মি হয়ে পড়েছেন ছয়টি সংখ্যালঘু পরিবারসহ এলাকার কয়েক’শ নিরীহ জনগণ।

ওই বাহিনীর ক্যাডাররা সংখ্যালঘুদের সহায় সম্পত্তি আত্মসাতের জন্য দেশত্যাগের হুমকি অব্যাহত রেখেছে।

সন্ত্রাসীদের অব্যাহত হুমকির মুখে চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন ওইসব পরিবারের সদস্যরা। সেভেনস্টার বাহিনীর হাতে জিম্মি দশার কারণে ভয়ে এলাকার কেউ মুখ খুলতে পর্যন্ত সাহস পাচ্ছেন না। নিরবেই সয়ে যাচ্ছেন ওই সন্ত্রাসী বাহিনীর সকল অত্যাচার ও নির্যাতন।

ভূক্তভোগী গ্রামবাসীদের অভিযোগে জানা গেছে, কথিত আ’লীগ নেতা খলিলুর রহমান মৃধা এক সময়ের চিহ্নিত সর্বহারা সদস্যদের নিয়ে দীর্ঘদিন থেকে সেভেনস্টার বাহিনী গঠন করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে। ওই বাহিনীর প্রধান খলিলুর রহমান এবং তার ক্যাডারদের হাতে জিম্মি রয়েছেন পাংশা, মাধবপাশা, গজালিয়াসহ পাশ্ববর্তী গ্রামের সংখ্যালঘু পরিবার ও শত শত নিরীহ গ্রামবাসী। ওই বাহিনীর অন্যতম ক্যাডাররা হলো-লাভলু, আলমগীর, সোহেল, আনোয়ার ও মানিক।

মাধবপাশা গ্রামের কালাচাঁদ শীল অভিযোগ করেন, অতিসম্প্রতি তাদের ছয়টি পরিবারের পৈত্রিক সম্পত্তির ওপর লোলুপ দৃষ্টি পরে সেভেনস্টার বাহিনীর প্রধান খলিলুর রহমান ও তার সহযোগীদের। তারই ধারাবাহিকতায় খলিল ও তার বাহিনীর ক্যাডাররা তাদের জমি দখল করতে গেলে তিনি (কালাচাঁদ শীল) সন্ত্রাসীদের বাঁধা প্রদান করেন। এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা তাকে প্রাণনাশের হুমকিসহ ছয়টি পরিবারের সদস্যদের দেশত্যাগের হুমকি দেয়া হয়। তাদের অব্যাহত হুমকির মুখে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। এ ঘটনায় তারা আইনের আশ্রয় নিতেও সাহস পাচ্ছেন না। ভুক্তভোগীরা সেভেনস্টার বাহিনীর সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে বাবুগঞ্জ থানার ওসি মো. শাহআলম জানান, সেভেনস্টার বাহিনী গঠন কিংবা হিন্দু সম্প্রদায়ের লোকজনদের দেশত্যাগের জন্য হুমকির ঘটনায় এখনও থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। তার পরেও তিনি বিষয়টির খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও উল্লেখ করেন। অভিযুক্ত সেভেনস্টার বাহিনীর প্রধান খলিলুর রহমান মৃধার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তা বন্ধ থাকায় তার কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

(টিবি/এলপিবি/সেপ্টেম্বর ১৪, ২০১৫)