বরিশাল প্রতিনিধি: দুই লাখ টাকা যৌতুকের দাবিতে শারমিন আক্তার স্মৃতি (২৫) নামের এক গৃহবধূকে অমানুষিক নির্যাতন করেছে স্বামী ও তার পরিবারের সদস্যরা।

ঘটনাটি জেলার বাবুগঞ্জ উপজেলার জাহাপুর গ্রামের। গুরুতর আহত ওই গৃহবধূকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

রবিবার দিবাগত মধ্যরাতে নির্যাতনকারীদের ভাড়াটিয়া লোকজনে শয্যাশায়ী ওই গৃহবধূকে হাসপাতাল ত্যাগের জন্য বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, জাহাপুর গ্রামের বজলুর রহমানের পুত্র মেহেদী হাসান সুমনের সাথে ২০০৯ সালে সামাজিকভাবে পাশ্ববর্তী ঠাকুরমল্লিক গ্রামের মৃত ছালাম সিকদারের কন্যা শারমিন আক্তার স্মৃতির বিয়ে হয়। বিয়ের পর থেকেই ব্যবসার কথা বলে স্বামী ও তার পরিবারের সদস্যরা তিন লাখ টাকা যৌতুকের জন্য স্মৃতিকে বিভিন্ন ধরনের চাপ প্রয়োগ করে।

গৃহবধূ স্মৃতি অভিযোগ করেন, একপর্যায়ে তার পরিবারের সদস্যরা জমি বিক্রি করে সুমনের দাবিকৃত তিন লাখ টাকা পরিশোধ করেন। অতিসম্প্রতি যৌতুকলোভী সুমন ও তার পরিবারের সদস্যরা পুনঃরায় দুই লাখ টাকা যৌতুকের জন্য তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ শারিরিক নির্যাতন শুরু করে। তারই ধারাবাহিকতায় রবিবার সকালে অমানুষিক নির্যাতনের পর তাকে তার বাবার বাড়িতে তাড়িয়ে দেয়া হলে পরিবারের সদস্যরা গুরুতর আহত অবস্থায় তাকে ওইদিন দুপুরে শেবাচিম হাসপাতালে ভর্তি করেন।

(টিবি/এলপিবি/সেপ্টেম্বর ১৪, ২০১৫)