কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি: পিরোজপুরের কাউখালী সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে এখন ফ্রি ওয়াইফাই জোন চালু।

মঙ্গলবার সকালে প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম শামিমুল হক সিদ্দিকী মুজিব চত্বরে ফিতা কেটে এর শুভ উদ্ভোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস.এম আহসান কবীর, ওসি মোঃ জাহাঙ্গীর হোসেন, ইউএনও মোঃ কালাম তালুকদার (অতিরিক্ত দায়িত্ব)।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ২নং আমরাজুড়ী ইউপি চেয়ারম্যান কৃষ্ণ গুহু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ মাহমুদ খান খোকন, সাংগঠনিক সম্পাদক সুনীল কুন্ডু, সমাজ সেবক আঃ লতিফ খসরু, উপজেলা আওয়ামী সমবায় লীগের সভাপতি সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত রায় ও ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ-২০১৫ কাউখালী এর ফোকাল পারসন মোঃ জাহিদ হাসান রানা প্রমুখ।

কাউখালী সদর ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন বলেন, উক্ত কার্যক্রমের মাধ্যমে যে কোন লোক উক্ত এরিয়ায় প্রবেশ করে ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এতে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ তরুন প্রজন্ম ইন্টারনেট ব্যবহারে আগ্রহী ও উৎসাহী হবেন।

কাউখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টনের উদ্যোগে বিনামূল্যের এ ওয়াই-ফাই সেবা প্রায় ৩০০ মিটার এলাকাজুড়ে পাওয়া যাবে। এর গড় ইন্টারনেট গতি ২ এমবিপিএস । এর মাধ্যমে আউটসোর্সিসহ নিত্যপ্রয়োজনীয় কাজ করতে পারবেন ইন্টারনেট ব্যবহারকারীরা।

এছাড়া ওয়াইফাই মাধ্যমে বিনোদন, ধর্মীয় নিদের্শনা ও সেবামূলক বিভিন্ন তথ্য সম্প্রচার করা হবে। এ জন্য শহরের বিভিন্ন পয়েন্টে স্থাপন করা হয়েছে স্বয়ংক্রিয় শব্দযন্ত্র।

(এসবিএ/এলপিবি/সেপ্টেম্বর ১৫, ২০১৫)