মাদারীপুর প্রতিনিধি :মাদারীপুরে চাঞ্চল্যকর দুই স্কুলছাত্রী হ্যাপি ও সুমাইয়া হত্যার ঘটনার এক মাস পর মঙ্গলবার সন্ধ্যায় মাদারীপুরের শিবচর উপজেলার কাওড়াকান্দি ঘাট থেকে মামলার প্রধান আসামী রানা নার্গাসীকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে শিবচরের কাওড়াকান্দি ঘাট দিয়ে পালিয়ে যাবার সময় শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আ. ছাত্তারের নেতৃত্বে এএসআই মো. খলিলের সহযোগিতায় মাদারীপুরে চাঞ্চল্যকর দুই স্কুলছাত্রী হ্যাপি ও সুমাইয়া হত্যার প্রধান আসামী রানা নার্গাসীকে গ্রেফতার করা হয়েছে।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আ. ছাত্তার গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।
নিহতের পরিবার ও মামলার বিবরণে জানা যায়, ১৩ আগস্ট মাদারীপুরে চাঞ্চল্যকর দুই স্কুলছাত্রী হত্যার ঘটনায় ১৪ আগস্ট নিহত সুমাইয়ার বাবা বিল্লাল শিকদার থানায় একটি হত্যা মামলা করেন। এই মামলা সন্তোষজনক না হওয়ায় দীর্ঘ এক মাস থানায় ঘুরে অবশেষে বাধ্য হয়ে ১৩ সেপ্টেম্বর মাদারীপুর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে রানা নার্গাসীকে প্রধান আসামি করে অপহরণ শেষে ধর্ষণের পর হত্যা মামলা দায়ের করা হয়।

এই মামলায় আসামিরা হলো রানা নার্গাসী (২১), মেহেদী হাসান (২০), শিপন শিকদার (২০), রফিকুল ইসলাম দরজী (২০), উজ্জ্বল শিকদার (২৫), রকিব শিকদার (২১), আলামিন হাওলাদার (২০) ও সাজন বেপারী (২০)।

এই আসামীদের মধ্যে রকিব শিকদার, শিপন শিকদার ও রফিকুল ইসলাম দর্জীকে গ্রেফতার করেছে মাদারীপুর মডেল থানা পুলিশ।

পরে মঙ্গলবার সন্ধ্যায় প্রধান আসামী রানা নার্গাসীকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ।
উল্লেখ্য, ১৩ আগস্ট স্কুল থেকে বাড়ি ফেরার পথে মাদারীপুরের মস্তফাপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অস্টম শ্রেণীর দুই স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ শেষে নির্যাতন করে বিষ খাইয়ে হত্যা করেছে বখাটেরা। পরে ঐ দুই ছাত্রীকে সদর হাসপাতালে ফেলে রেখে বখাটেরা পালিয়ে যায়।



(এএসএ/এসসি/সেপ্টেম্বর১৫,২০১৫)