মাগুরা প্রতিনিধি :মাগুরায় মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ ও একজন নিহত হওয়ার ঘটনায় দায়েকৃত মামলার ২ নং আসামী মোহাম্মদ আলীকে আজ বুধবার সকালে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। তবে পুলিশ আলীকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করেছে।

মোহাম্মদ আলীর আইনজীবি অ্যাড.শফিকুল ইসলাম মোহন জানান, আত্মসর্মপনের জন্য আসামীর স্বাক্ষরিত আবেদন আদালতে জমা দিয়ে সকাল ১০ টার দিকে আলীকে নিয়ে তিনিসহ অন্য ল’ইয়ারা জেলা জজ আদালতে প্রবেশ করছিলেন। আদালতের প্রধান ফটকে ঢোকার সাথে-সাথেই সাদা পোষাকধারী ডিবি পুলিশ তাকে ধরে নিয়ে যায়।

তবে ডিবি পুলিশের ওসি ইন্সেপেক্টর ইমাউল হক বিষয়টি অস্বীকার করে বলেন, তাদের কাছে মোহাম্মদ আলী গ্রেফতারের কোন খবর নেই। তাকে গ্রেফতারের জন্য পুলিশ অভিযান চালাচ্ছে। গ্রেফতার হলে জানানো হবে।

মোহাম্মদ আলীর ভাই ফারুক হোসেন ও স্ত্রী রীনা বেগম জানান, আইনের প্রতি শ্রদ্ধা রেখে আইনজীবিসহ তারা মোহাম্মদ আলীকে নিয়ে আত্মসর্মপন করাতে আদালতে ঢোকার সাথে-সাথে ডিবি পুলিশ শত-শত মানুষের সামনে তাকে ধরে নিয়ে যায়। কিন্তু পুলিশ তাকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করছে।

এদিকে আদালত ক্যাম্পাস থেকে আত্মসর্মপন করতে আসা আসামীকে গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জেলা আইনজীবি সমিতি। আইনজীবি সমিতির সভাপতি অ্যাড. আব্দুল মজিদ জানান, আইনজীবি সমিতির পক্ষ থেকে বিষয়টি আদালকে অবিহিত করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৩ জুলাই বিকেলে চাদাবাজী, মাদক ব্যবসা, আধিপত্য বিস্তার নিয়ে দোয়াপাড় এলাকায় ক্ষমতাসীন দলের ছত্রছায়ায় থাকা কামরুল ভূইয়া ও মোহাম্মদ আলী গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মমিন ভূইয়া নামে একজন নিহত ও গর্ভের শিশুসহ গুলিবিদ্ধ হন নাজমা বেগমসহ এক গৃহবধূ। এ ঘটনায় নিহত মমিনের পুত্র রুবেল আলীসহ ৬ জনকে আসামী করে মাগুরা সদর থানা হত্যা ও বিস্ফোরক দব্য আইনে একটি মামলা দায়ের বরেন।


(ডিসি/এসসি/সেপ্টেম্বর১৬,২০১৫)