স্পোর্টস ডেস্ক : সম্প্রতি লা লিগায়  গোল উৎসব করেছেন রোনালদো। সেই উৎসবের আমেজ হাওয়া শেষ না হতেই চ্যাম্পিয়নস লিগের শুরুটা হলো রোনালদোর উৎসব দিয়েই। দারুণ এক হ্যাটট্রিকে শাখতার দোনেৎস্কের বিপক্ষে তাঁর দল রিয়াল মাদ্রিদ ৪-০ গোলের বিশাল জয় পেলেও এই উৎসবের যেন সীমা নেই ।

উৎসবটা তাঁর এক অনন্য ব্যক্তিগত অর্জনের কারণেই। এই হ্যাটট্রিকের মাধ্যমে চ্যাম্পিয়নস লিগে সর্বকালের সেরা গোলদাতা হিসেবে নিজের নামটি সবচেয়ে উপরে নিয়ে গেছেন তিনি। ইউরোপ-সেরার এই লড়াইয়ে রোনালদোর গোলসংখ্যা এখন-৮০। প্রবল প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির চেয়ে তিনি আপাতত ৩ গোলে এগিয়ে।

গত চার দিনে এটি তাঁর দ্বিতীয় হ্যাটট্রিক। দুটো গোল পেনাল্টি থেকে পেলেও চ্যাম্পিয়নস লিগে তাঁর তৃতীয় হ্যাটট্রিকটি তিনি পূরণ করেন দারুণ এক হেডের গোলে। তাঁর হ্যাটট্রিকের পাশাপাশি রিয়ালের জয়ে অপর গোলটি করেন করিম বেনজেমা।

দারুণ এই অর্জনের উচ্ছ্বসিত রোনালদো বলেন, ‘আমি অবশ্যই প্রচণ্ড খুশি। আমি ধন্যবাদ জানাতে চাই আমার সতীর্থদের। তারা আমার আত্মবিশ্বাস উত্তরণে দারুণ অবদান রেখেছে।’ রোনালদো তাঁর সাম্প্রতিক খারাপ ফর্মের সময়টাতে সতীর্থদের সমর্থনের কথাই মূলত স্মরণ করেছেন এখানে।

রোনালদো আরও বলেন, লিগে দলের এই দারুণ শুরুটা যথেষ্ট তৃপ্তিই দিচ্ছে, ‘প্রাক-মৌসুমে আমরা ভালো করতে পারছিলাম না। তবে আমরা জানতাম প্রাক-মৌসুমে ভালো করার থেকেও গুরুত্বপূর্ণ লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের শুরুটা ভালো করা। লা লিগায় আমাদের শুরুটা হয়তো ভালো ছিল না। কিন্তু আমরা নিজেদের গুছিয়ে নিতে পেরেছি। চ্যাম্পিয়নস লিগের শুরুটা সত্যিই দুর্দান্ত হলো।

(ওএস/এসএমএস/এএস/সেপ্টেম্বর ১৬, ২০১৫)