সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা শহরের পৌর দিঘিতে টিকিট কেটে আশাতীত মাছ পারছেন না সৌখিন মৎস্য শিকারীরা। এটা এক ধরণের প্রতারণা বলে অভিযোগ তাদের। পৌর দিঘিতে মাছ না থাকায় তার পরও পৌরসভা কর্র্তৃপক্ষ টিকিট পিছু আড়াই হাজার টাকা করে নিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিলেও গত তিন সপ্তাহ ধরে যা মাছ পেয়েছে তা তাদের টিকিটের মূল্যের চেয়ে ১০ ভাগের এক ভাগ বলে অভিযোগ করেছেন মৎস্য শিকারীরা।

শুক্রবার সকালে পৌর দীঘির পাড়ে বসে হুইল বা ছিপ ফেলে বসে থাকা কয়েকজন শিকারী জানান, তাদের অনেকেই কোন মাছ পাননি। আবার কেউ কেউ সারা দিনে একটি বা দু’টি যে মাছ পেয়েছেন তার ওজন ৩০০ গ্রাম থেকে এক কেজির মধ্যে। এরপরও তারা সৌখিন মৎসজীবি হিসেবে মাছ ধারার নেশায় সন্ধ্যা পর্যন্ত হুইল ফেলে দীঘির ধারে অপেক্ষা করছেন। এপর ও অনেকে মাছ না পেয়ে ধিক্কার দিচ্ছেন পৌর কর্তৃপক্ষকে।

একাধিক মৎস্যশীকারী জানান, পৌর কর্তৃপক্ষের যোগ সাজসে কিছু লোভী ব্যাক্তি রাতের আঁধারে চোরের মত করে এসে জাল দিয়ে পৌর দিঘির মাছ ধরে নিয়ে যাওয়ার পর তারা এই টিকিট ছেড়ে মৎস্য শিকারীদের সঙ্গে প্রতারনা করছেন।

এ ব্যাপারে পৌর মেয়র এমএ জলিল জানান, পৌর দীঘিতে বড় মাছ নেই একথা বলা যাবে না। তবে সকলের ভাগ্যে তো আর বড় মাছ জোটে না। সবুরে মেওয়া ফলে।

(আরকে/এএস/সেপ্টেম্বর ১৭, ২০১৫)