ঈশ্বরদী (পাবনা)প্রতিনিধি :‘সুখি স্বদেশ গড়তে ভাই, আয়করের বিকল্প নাই’ এই শ্লোগাণে সোমবার সকালে সার্কেল-১২ ঈশ্বরদীতে দু’দিন ব্যাপী  বর্ণাঢ্য আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। ঈশ^রদীস্থ উপ-কর কমিশনরারের কার্যালয় ঈশ্বরদী অফিস চত্বরে এই মেলা অনুষ্ঠিত হয় ।

এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন, উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু। বিশেষ অতিথি ছিলেন, প্যানেল চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম সেলিম ও ব্যবসায়ী আলহাজ খায়রুল ইসলাম।

সার্কেল-১২ অতিরিক্ত সহকারী কর কমিশনার মোহাম্মদ সোলায়মান মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মকলেছুর রহমান মিন্টু বলেন, দেশ গড়ার কারিগর হতে হলে আয়কর প্রদানের বিকল্প নাই। আয়কর প্রদানের মাধ্যমে রাজস্ব বৃদ্ধি করে দেশের উন্নয়নে কাজ করা সম্ভব। আয়কর অফিসের প্রতি মানুষের যে ভ্রান্ত ধারনা সেটা পরিবর্তনের জন্য আয়কর অফিসকে আরও উদ্যোগী হতে হবে বলেও তিনি জানান। ১৬ কোটি মানুষের দেশে মাত্র ১১ লক্ষ মানুষ আয়কর দেন এটি অত্যান্ত নগন্য বলেও তিনি উল্লেখ করেন। এ সময় আয়কর দাতা ব্যবসায়ী নেতৃবৃন্দ, ব্যাংকার, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।


(এসকে/এসসি/সেপ্টেম্বর২১,২০১৫)