মদন  (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার মদন উপজেলার মাঘান ইউনিয়নের ১ হাজার হতদরিদ্র পরিবার ভিজিএফ কার্ডের চাল না পাওয়ায় ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছে।

জানা যায়, সরকার হতদরিদ্র জনগোষ্ঠীকে ঈদের আনন্দ উপভোগ করার লক্ষে ১০ কেজি করে ভিজিএফ কার্ডের চাল বিতরণের কর্মসূচি গ্রহণ করে। শনিবার মাঘান ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হবু অতিরিক্ত মাল বোঝাই যাত্রীবাহী ট্রলারের ছাদে ও ভিতরে ২০০ বস্তা ভিজিএফের চাল মদন খাদ্য গুদাম থেকে উত্তোলন করে জয়বাংলা বাজারের যাবার উদ্দেশ্যে মদন থেকে রওনা করে। পথে তলার হাওড়ে প্রচন্ড ঢেউয়ে নৌকাটি আলীয়ারকোণা গাছতলা নামক স্থানে ডুবে যায়। এতে নিখোঁজ ১৮ মাসের শিশু মাহবুবার লাশ, ব্যবসায়ীদের কিছু মালামাল, ট্রলারটি উদ্ধার করা হলেও ভিজিএফ ২০০ বস্তা চালের হদিস মিলেনি। ফলে মাঘান ইউনিয়নের ১ হাজার ভিজিএফ কার্ডধারী তাদের পাওনা থেকে বঞ্চিত হলো।

এ ব্যাপারে মাঘান ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হবু জানান, প্রচন্ড বাতাসে নৌকাটি তলার হাওরের মধ্যবর্তী স্থানে ডুবে গিয়ে উল্টে যাওয়ায় বস্তার কোন হদিস পাওয়া যায়নি। ভিজিএফ কার্ডধারীদের প্রাপ্য চাল দেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষের বরাবর চিঠি প্রেরণ করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফখর উদ্দিন রাজী জানান, নৌকাটি দুর্ঘটনায় ডুবে যাওয়ায় চালের বস্তাগুলো উত্তোলন করা সম্ভব হয়নি। তবে অতিরিক্ত মাল বোঝাই যাত্রীবাহী ট্রলারে মাল প্রেরণ করেছিল এমন সংবাদ আমাদের কাছে নেই। তবে কার্ডধারীদের চাল যাতে আবার নতুন করে বরাদ্দ দেওয়া যায় সেই ব্যবস্থা নেয়া হচ্ছে।

(এএমএ/এসসি/সেপ্টেম্বর২২,২০১৫)