মাগুরা প্রতিনিধি: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার এমপি বলেছেন, ঈদের পর খালেদা জিয়া কিছুই করতে পারবেন না। তার গায়ে মানুষ পোড়ানোর গন্ধ। মানুষ পোড়ানো গন্ধ নিয়ে মানুষের কাছে যাওয়া যায় না। দেশের মানুষ আগুন সন্ত্রাস গ্রহণ করে নাই। এ ধরণের নৈরাজ্যজনক কর্মসূচি আবার দিলে জনগণ তার সমুচিত জবাব দেবে।

মঙ্গলবার বিকেলে মাগুরার মহম্মদপুর উপজেলা সদরে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় বিভিন্ন প্রতিষ্ঠানে সংযুক্তযুবদের প্রথম ভাতা প্রদান ও মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সদরের বীরেন শিকদার কলেজিয়েট স্কুল মাঠে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় ভাতা প্রদান ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে। এখানে ৯১৫ জন যুব ও যুব মহিলার মধ্যে দুই মাসের ভাতার চেক হস্তান্তর করা হয়। প্রশিক্ষণ শেষে কর্মসূচির আওতায় যুবকদের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানে সংযুক্ত করা হয়। যুবকদের দুই বছর মেয়াদে মাসে ছয় হাজার টাকা করে ভাতা প্রদান করা হবে।

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহীন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুবলীগ নেতা অধ্যাপক বিপ্লব রেজা বিকো, আ’লীগ নেতা হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার আলী রেজা খোকন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. রিয়াজুল আলম খান, উপজেলা আ’লীগের সভাপতি গোলাম রব্বানী, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম ও মাগুরা প্রেস ক্লাবের সদস্য সচিব এ্যাডভোকেট শরীফ আমিরুল হাসান বুলু।

মাগুরা ২ আসনের সাংসদ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশকে আমরা এমনভাবে গড়ে তুলতে চাই, যেখানে যুবকরা আধুনিক প্রশিক্ষণ পাবে। তারা দেশকে এগিয়ে নিতে মেধাবী, নৈতিক গুণাবলীসমৃদ্ধ অত্যাধুনিক সব প্রযুক্তির জ্ঞানে নিজেদের সমৃদ্ধ করবে।

দেশের ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর উন্নত ও শান্তিপূর্ণ পরিবেশ উপহার দেওয়াই বর্তমান সরকারের লক্ষ্য। বিশ্বের মাঝে একটি স্বাধীন মর্যাদাসম্পন্ন ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৭৪টি ট্রেডে প্রশিক্ষণ দিয়ে যুবদের ঋণ প্রদান করা হচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য ও কৃষিসহ সকল বিভাগে দেশ এগিয়ে যাচ্ছে।

ক্রীড়ার সাফল্যে নিয়ে মন্ত্রী বলেন, আগামী ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হবে। পাকিস্তানে নারী ক্রিকেট টিম পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি আমরা। নারী ক্রিকেটারদের নিরাপত্তার জন্য পাকিস্তান সব কিছু করবে। পাকিস্তানের মাটিতে বাংলাদেশ সিরিজ জয় করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

(ডিসি/এলপিবি/সেপ্টেম্বর ২২, ২০১৫)