কিশোরগঞ্জ প্রতিনিধি: অবশেষে গ্রেফতার করা হয়েছে বহু অপকর্মের হোতা কিশোরগঞ্জের হোসেনপুরের সন্ত্রাসী ফাহিম উদ্দিনকে।

তার বিরুদ্ধে সরকারি কর্মকর্তাকে মারধরসহ হোসেনপুর থানায় একাধিক মামলা রয়েছে। আওয়ামী লীগের নেতা পরিচয়ে এলাকায় দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অপকর্ম করে আসছিল ফাহিম ও তার পরিবারের লোকজন।

হোসেনপুর থানার মামলা সূত্রে জানা গেছে, উপজেলা এলজিইডির উপ সহকারী প্রকৌশলী আব্দুল হক সরকারি কাজে গত ১৮ আগস্ট রামপুরে একটি মাদ্রাসায় গেলে ফাহিম ও তার ভাই ছাতু মিয়াসহ কয়েকজন মিলে তাকে আটক করে বেদম মারপিট করে। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।

এ ছাড়া গত ৮ মে গণপূর্ত বিভাগের কর্মচারী কামরুজ্জামান বিপ্লবকে রামপুর বাজারে ফাহিমের ভাই ছাতু মিয়া, তাকমিল ও তানজিলসহ কয়েকজন মিলে চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। বেশ কিছুদিন ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা নেন তিনি।

ফাহিম হোসেনপুরের দাপুনিয়া গ্রামের মৃত মাওলানা মনিরউদ্দিনের ছেলে। তার এক ভাই ছাতু মিয়া স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত। অপর দুই ভাই তানজিল ও তাকমিল ছাত্র শিবির করে। ময়মনসিংহ টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের ছাত্র থাকাকালে একটি হত্যামামলারও আসামী ছিল ফাহিম। সন্ত্রাসী কর্মকান্ডে অতিষ্ট হয়ে প্রায় সাত বছর আগে এলাকাবাসী তাদের বাড়িঘর ভেঙে দেয়। সেই থেকে হোসেনপুরে গ্রামের বাড়িতে চলে আসে তারা।

ঈদের দিন হোসেনপরের ইউএনওর সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে গেলে পুলিশ উপজেলা পরিষদের সামনে থেকে ফাহিমকে গ্রেফতার করে।

স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতার সাথে কথা বলে জানা গেছে, ফাহিম ও তার ভাইয়েরা একেকজন একেক দল করেন। তাদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ট। তাদের বিরুদ্ধে সহজে কেউ মুখ খুলতে সাহস পায় না। ফাহিম গ্রেফতার হওয়ায় এলাকাবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

(পিকেএস/এনএস/২৭ সেপ্টেম্বর, ২০১৫)