মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর শিবচরের কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের কাওড়াকান্দি ঘাটে মঙ্গলবার সকাল থেকে ঈদ শেষে ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে।

ঘাট ও যাত্রী সূত্রে জানা গেছে, দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ ছুটি শেষে কাওড়াকান্দি ঘাট হয়ে রাজধানীতে ছুটছে। মঙ্গলবার সকাল থেকেই যাত্রীদের চাপ বেড়েছে। অনেককেই দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করে লঞ্চ ও স্পিডবোটে উঠতে দেখা গেছে।

এদিকে কাওড়াকান্দি ঘাটে বাড়তি যানবাহনের চাপে বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীদের শিবচরের বাইপাস সড়কে নেমে প্রায় দুই কিলোমিটার হেঁটে ফেরি, লঞ্চ কিংবা স্পিডবোটে উঠে পদ্মা পাড়ি দিতে হচ্ছে।

ঘাট সূত্রে আরো জানা যায়, কাওড়কান্দি-শিমুলিয়া নৌরুটে ৮৬টি লঞ্চ, ১৮টি ফেরি ও ৫ শতাধিক স্পিডবোট দিয়ে যাত্রীদের পারাপার করা হচ্ছে। চাপ থাকলেও অতিরিক্ত যাত্রী পারাপার করা হচ্ছে না বলে ঘাট সূত্র থেকে জানা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ সংস্থার (বিআইডব্লিউটিসি) কাওড়াকান্দি ফেরিঘাটের ব্যবস্থাপক আ. সালাম জানান, যাত্রী ও যানবাহন পারাপারের জন্য পর্যাপ্ত ফেরি রয়েছে। গাড়ি নিয়ে ঘাটে এসে ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে না। এছাড়া যাত্রীদের বাড়তি চাপ থাকলেও পর্যাপ্ত লঞ্চ-স্পিডবোট থাকায় পারাপারে সমস্যা হচ্ছে না।

(এএসএ/এলপিবি/সেপ্টেম্বর ২৯, ২০১৫)