পঞ্চগড় প্রতিনিধি : একদল উদ্যমী তরুণ বাইসাইকেলে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা থেকে কক্সবাজারের শাহপরীর দ্বীপ ভ্রমণে বের হয়েছে। উদ্দেশে দেশের পর্যটন সম্ভাবনাময় স্থানগুলো পরিদর্শন ও সেসব স্থান সম্পর্কে ধারণা প্রাপ্তি। 

আজ শনিবার সকালে বাংলাবান্ধা জিরো পয়েন্ট এলাকা থেকে তারা ভ্রমণ শুরু করেন। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।
জানা গেছে, বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে ‘এক্সপ্লোরিং বিউটিফুল বাংলাদেশ’ শীর্ষক ভ্রমণ কর্মসুচির অংশ হিসেবে এ বাইসাইকেল ভ্রমণে নেতৃত্ব দিচ্ছেন খন্দকার আহম্মদ আলী। তিনি বাইসাইকেলে দুইবার দেশের ৬৪ জেলা ভ্রমণ করেছেন। তার সঙ্গে রয়েছেন আরো ৯ তরুণ।

খন্দকার আহম্মদ আলী বলেন, দেশের সম্ভাবনাময় পর্যটন ও ঐতিহাসিক স্থানগুলো পরিদর্শন এবং সেসব স্থান সম্পর্কে ধারণা পেতে বাইসাইকেলে ভ্রমণের উদ্যোগ নেয়া হয়েছে। একই সঙ্গে এক স্থানের মানুষকে অন্য স্থানের সম্ভাবনাময় পর্যটন স্থানগুলোর তথ্যও জানানো হবে। এতে এক এলাকার লোকজন দেশের অন্য এলাকা সম্পর্কে ধারণা পাবে।

জানা গেছে, আজ দুপুরে ভ্রমণ দলটি পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ভিতরগড় দুর্গ নগরী পরিদর্শন করে। পরে তারা জেলা প্রশাসকের সাথে সৌজন্য সাক্ষাত শেষে ঠাকুরগাঁওয়ের উদ্দেশে যাত্রা শুরু করেন। ২২ দিনে কক্সবাজারের শাহপরীর দ্বীপ পর্যন্ত ভ্রমণ কর্মসূচি শেষ হবে।

উল্লেখ্য, বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বিশ্ব পর্যটন দিবসের দিনে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি চত্বরে কর্মসূচির উদ্বোধন করেছিলেন।

(এএসবি/এএস/অক্টোবর ০৩, ২০১৫)