নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির বিদ্রোহী ভাইস চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল ইসলামকে রোববার মারপিট করে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। আসন্ন নির্বাচন থেকে সরে না যাওয়ায় বিএনপি কর্মীরা তাকে মারপিট করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বলে প্রার্থী রিয়াজুল ইসলাম সহকারী রির্টানিং অফিসারের কাছে অভিযোগ করেছেন।

সমর্থক সাইফুলসহ প্রত্যক্ষদর্শিরা জানায়, ভাইস চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল ইসলাম নির্বাচনী প্রতীক (টিউবওয়েল) নির্ধারণ শেষে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের নীচতলায় দাঁড়িয়ে ছিলেন। এ সময় বিএনপি সমর্থিত মহিলা ভাইস চেয়ারম্যান মহুয়া পারভিন লিপির গাড়ি চালক বিএনপি কর্মী সাহাদ হোসেন তাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য চাপ দেয়। সে অসম্মতি জানালে সাহাদ হোসেন তার পাঞ্জাবির কলার ধরে টেনে হেচড়ে মোটর সাইকেলে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় দু’জনার মধ্যে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে তার পাঞ্জাবি ছিঁড়ে যায়। পরে আশে পাশের লোকজন এগিয়ে এসে তাকে রক্ষা করে।
ভাইস চেয়ারম্যান প্রার্থী রিয়াজুল ইসলাম জানান,তিনি নলডাঙ্গা উপজেলার ব্রক্ষ্মপুর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এখন তিনি বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত নন। তবুও বিএনপি থেকে তাকে প্রার্থীতা প্রত্যাহারের জন্য বার বার চাপ দেওয়া হচ্ছিল। তাদের প্রস্তাবে তিনি রাজি হননি। কারণ নির্বাচনে বিএনপি জামায়াতে ইসলামীর সাথে আঁতাত করে জামায়াতের জিয়াউল হক জিয়াকে ভাইস চেয়ারম্যান প্রার্থী করেছে।
তবে সাহাদ হোসেন অভিযোগ অস্বীকার করে জানায়, রিয়াজুলের সঙ্গে নির্বাচন সংক্রান্ত কোন কথা হয়নি। পাওনা টাকা চাইতে গিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। তাকে লাঞ্চিত ও মারপিট করার অভিযোগ ভিত্তিহীন।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মহুয়া পারভিন লিপি জানান, একটি মোটর সাইকেলের বকেয়া টাকা পরিশোধ করা নিয়ে দু’জনের মধ্যে বাকবিতন্ডা হয়েছে। মারপিট বা লাঞ্ছিত হওয়ার মত কোন ঘটনা ঘটেনি।
নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শারমিন আক্তার জাহান জানান,এবিষয়ে মৌখিকভাবে অভিযোগ পেয়েছি। রিয়াজুলকে থানায় অভিযোগ দেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।
নাটোর সদর থানার ওসি (তদন্ত) আব্দুস সাত্তার জানান,এবিষয়ে কোন অভিযোগ এখনও পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
(এমআর/এএস/মে ২৫, ২০১৪)