জামালপুর প্রতিনিধি : বাল্যবিয়ের বিরুদ্ধে বর্তমান সরকার কঠোর অবস্থান নিয়েছে। এর সঙ্গে যে কোনো রাজনৈতিক দলের লোক জড়িত থাকুক না কেন, দোষীদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

শনিবার জামালপুরে মিনা দিবস উপলক্ষে বাল্যবিবাহ রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত শিক্ষা মেলায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, মেয়ের বয়স না হতেই শুধুমাত্র কালিমা পড়িয়ে রেজিস্ট্রিবিহীন বিয়ের দিন শেষ হয়ে গেছে। তারপরও যদি কোনো মোল্লা এবং কাজিরা রেজিস্ট্রিবিহীন বিয়ে পড়ায় তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমান সরকার নারীদের বিনামূল্যে সর্বোচ্চ শিক্ষার ব্যবস্থা গ্রহণ করার সুযোগ করে দিয়েছে। আর যে কারণে দেশের নারীরা শিক্ষা গ্রহণ করে চাকরিসহ বিভিন্ন কর্মক্ষেত্রে তারা আজ প্রতিষ্ঠিত হচ্ছে। তাই দেশের শিক্ষিত নারীরা বাল্যবিবাহ রোধে নিজেরাই প্রতিবাদ করছে এবং প্রতিরোধ গড়ে তুলছে।

জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস আয়োজিত অনুষ্ঠানে জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার নিজাম উদ্দিন, সিভিল সার্জন ডা. মো. মোশায়ের উল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কিবরিয়া, জেলা শিক্ষা অফিসার মো প্রমুখ।

এর আগে শহরের বৈশাখী মেলার মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে টেনিস ক্লাব মাঠে এসে শেষ হয়। এছাড়াও আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

(ওএস/এএস/অক্টোবর ১০, ২০১৫)