ফেনী প্রতিনিধি : জেলার ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরামকে পুড়িয়ে হত্যার ‘পরিকল্পনাকারী’ জাহিদ চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জাহিদ চৌধুরী ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

রবিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে শহরের বারাহীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল হক জানিয়েছেন।

তিনি বলেন, গোপন সংবাদে শহরের বারাইপুর এলাকা দিয়ে সিএনজিচালিত অটোরিক্সায় পালানোর সময় জাহিদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়।

গত শুক্রবার ঢাকা থেকে আটক আবিদসহ অন্যান্যরা জাহিদ চৌধুরীকে একরাম হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী বলে স্বীকারোক্তি দেয়। এছাড়া জাহিদ চৌধুরী এ হত্যাকাণ্ডের জন্য আবিদের হাতে প্রথম পিস্তল তুলে দেন বলে স্বীকারোক্তি দেন তারা।

এ ঘটনায় রবিবার পর্যন্ত নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- ঢাকা থেকে আটক ফেনী জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড়মণির ছেলে আবিদ, কাজী শাহহান মাহমুদ, জাহিদ, সজল উদ্দিন শিপন, সাজ্জাদুল ইসলাম শিফাত, চৌধুরী মোহাম্মদ নাসির উদ্দিন, জাহিদুল হাসান সৌরভ ও হেলাল উদ্দিন এবং ফেনী থেকে আটক হওয়া কাউন্সিলর আব্দুল্লাহেল মাহমুদ শিবলু।

গত ২০ মে ফেনী শহরে প্রকাশ্য দিবালোকে নৃশংসভাবে খুন হন একরামুল হক। ওই ঘটনায় জড়িত অভিযোগে এই আটজনকে ঢাকা ও ফেনী থেকে আটক করা হয়। এদের সকলেই স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মী।

এদিকে, একরাম হত্যার প্রতিবাদে সোমবার ফুলগাজীতে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে উপজেলা ছাত্রলীগ। সকাল ছয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত হরতাল পালিত হবে বলে জানান ফুলগাজী উপজেলা ছাত্রলীগ সভাপতি আসিফ।

(ওএস/এস/মে ২৫, ২০১৪)