সাতক্ষীরা প্রতিনিধি :রোববার সকাল ৯টার দিকে সাতক্ষীরার কলারোয়া উপজেলার সুলতানপুর সীমান্ত থেকে বিজিবি সদস্যরা দু’ ভারতীয় নাগরিকসহ পাঁচজনকে আটক করেছে।

আটকরা হলো ,যশোর জেলার ঝিকোরগাছা থানার শংকরপুর গ্রামের আমির হোসেনের মেয়ে রিপা খাতুন (১৭) শার্শা থানার বালুন্ডা গ্রামের মৃত সুকচাঁদের ছেলে আব্দুল মজিদ (৩০) সাতক্ষীরার কলারোয়া থানার তুলশীডাঙ্গা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে শফিকুল ইসলাম (৩৪) ও ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাট মহকুমার উত্তর ২৪ পরগনা জেলার কেওটালী গ্রামের মৃত কালু মোল্যার ছেলে আনার মোল্যা (৫২) ও দক্ষিন দিনাজপুর জেলার হযরতপুর গ্রামের দেলদার আলীর স্ত্রী জেছমিন আক্তার (২৮)।

কলারোয়ার হিজলদী বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার নাসির উদ্দিন জানান, ভারতীয় দুই নাগরিক পাচার করে নিয়ে যাওয়ার জন্য সীমান্ত পেরিয়ে বাংলাদেশে আসে। পরে উপজেলা কাদপুর গ্রামের ইয়ার আলীর ছেলে আতাউর রহমান (৩২) বিভিন্ন স্থান থেকে ফুসলিয়ে ভারতে পাচারের জন্য নারীসহ তিন বাংলাদেশীকে সীমান্তে জড়ো করে। ভারতীয় নাগরিকসহ উল্লেখিত ব্যক্তিরা অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে যাওয়ার চেষ্টা করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে টহলরত বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সুলতানপুর সীমান্তের ১৭ নং পিলারের নিকট থেকে আটক করে।

পাচারকালে রিপা খাতুন জানান, বেশী বেতনে চাকরি দেয়ার কথা বলে পাচারকারি আতাউর তাকে ফুসলিয়ে গত শনিবার রাতে সীমান্তে নিয়ে আসে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, এঘটনায় বিজিবির হিজলদী ক্যাম্পের নায়েক কাজী ফিরোজ বাদী হয়ে রোববার দুপুরে আটক পাঁচজনকে আসামী করে থানায় একটি মামলা (নং-১৭) দায়ের করেছেন।

(বিএম/এসসি/অক্টোবর১১,২০১৫)