মেহেরপুর প্রতিনিধি : বাংলাদেশ নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবীব বলেছেন, নৌবাহিনীর বহর আরো বড় হচ্ছে। দেশের ভবিষ্যৎ এখন সমুদ্র। সমুদ্রের তলায় যে মূল্যবান সম্পদ রয়েছে তা ঠিকমতো আহরণ করা গেলে দেশের অর্থনীতি আরো শক্তিশালী হবে। বাংলাদেশ প্রবেশ করবে ব্লু ইকোনমিতে।

মঙ্গলবার দুপুরে মেহেরপুরের ভৈরব নদের খননকাজ পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এর ফলে বিদেশি কোম্পানির আগমন বাড়বে উল্লেখ করে তিনি বলেন, ত্রিমাত্রিক নৌবাহিনী গঠনের মাধ্যমে সমুদ্রের গোটা এলাকায় নিরাপত্তা নিশ্চিতের সক্ষমতা সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, শুধু দেশে নয়, জাতিসংঘ শান্তি মিশনেও বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ মোতায়েন করা হয়েছে। জাহাজ স্বল্পতা ও উন্নতমানের জাহাজ সংকট দূর হয়েছে।

পরিদর্শন শেষে ভৈরব নদের তীরবর্তী রতনপুরে এক আলোচনা সভায় যোগদান করেন নৌবাহিনী প্রধান। এ সময় আরো উপস্থিত ছিলেন, ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়াকার্স ব্যবস্থাপনা পরিচালক কমডোর খুরশিদ মালিক, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সেলিনা আখতার বানু, প্রধান বনরক্ষক ইউনুস আলী, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) মহাপরিচালক ইসমাইল হোসেন।

পাউবোর অধীনে চলতি বছরের এপ্রিল থেকে ৭০ কোটি টাকা ব্যয়ে মেহেরপুরের ভৈরব নদের ২৯ কিলোমিটার পুনঃখনন কাজ করছে নৌবাহিনীর সহযোগী প্রতিষ্ঠান ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়াকার্স।

(ওএস/এএস/অক্টোবর ১৩, ২০১৫)