গাজীপুর প্রতিনিধি : জেলার কালিয়াকৈর উপজেলার প্রাইম হাসপাতালে ওটি বয়কে চিকিৎসক সাজিয়ে অপারেশন করায় এক রোগীর মৃত্যু হয়েছে।

নিহত মনোয়ারা বেগম (৩৫) ওই উপজেলার টান সূত্রাপুর এলাকার শাহাজান মিয়ার স্ত্রী। শুক্রবার রাতে ওই রোগীর মৃত্যু হয়।

রোগীর বোন আসমা বেগম জানান, বৃহস্পতিবার রোগীর নাম রেজিস্ট্রি খাতায় এন্ট্রি না করিয়ে গলার টিউমার অপারেশন করে ওটি বয় রাজু আহম্মেদ (৩০)। অপারেশনের পর রোগীর জ্ঞান ফিরে না আসায় শুক্রবার রাতে তাকে মৃত ঘোষণা করা হয়।

তিনি জানান, ওই হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর পরিবারের কাছে ঢাকা থেকে চিকিৎসক আসার খবর দেয়। পরে রোগীর পরিবার জানতে পারে ঢাকা থেকে কোনো চিকিৎসকই আসেননি। হাসপাতালের ওটি বয় রাজু আহম্মেদ অপারেশন করেছেন।

জানা যায়, রাজু আহম্মেদ রোগীর গলার টিউমার অপারেশন করতে গিয়ে শ্বাসনালী কেটে ফেলেন। এতে রোগীর মৃত্যু হয়। কিন্তু বিষয়টি গোপন রাখতে হাসপাতাল কর্তৃপক্ষ রোগী স্ট্রোক করে মারা যাওয়ার কথা প্রচার করে।

এদিকে, বিষয়টি এলাকায় জানাজানি হলে সূত্রাপুর ইউপি চেয়ারম্যান সোলাইমান ওই ভুয়া চিকিৎসককে জনসম্মুখে কান ধরে উঠ-বস ও ৬০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক মাহাফুজুর রহমান জানান, আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ রফিকুল ইসলামকে এনে ওই রোগীর সার্জারি করিয়েছি। কিন্তু রোগী স্ট্রোক করে মারা গেছেন।

তবে রফিকুল ইসলাম সম্পর্কে জানতে চাইলে তিনি কোনো উত্তর দিতে পারেননি।

এ বিষয়ে ওটি বয় রাজু আহম্মেদের সঙ্গে কথা বলতে গেলে তিনি পালিয়ে যান।

(ওএস/এস/মে ২৫, ২০১৪)