রাঙামাটি প্রতিনিধি : যৌথবাহিনী রাঙামাটির রাজস্থলী উপজেলার ইসলামপুর এলাকা থেকে আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনিন সু’কে গ্রেফতার করেছে।

মঙ্গলবার রাত ৩টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

রাঙামাটির পুলিশ সুপার(এসপি) মো. সাঈদ তারিকুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে যৌথবাহিনী রাজস্থলীর ইসলামপুরের একটি বাসায় অভিযান চালায়। এ সময় সেখানে পালিয়ে থাকা আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনিন সু’কে গ্রেফতার করা হয়। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। বাংলাদেশে অনুপ্রবেশ ও সন্ত্রাস আইনে রাজস্থলী থানা পুলিশের দায়ের করা দুইটি মামলার এজাহারভুক্ত আসামি রেনিন সু।

তিনি অন্তত ১০ বছর ধরে বাংলাদেশের রাজস্থলীতে নিজস্ব সুরম্য বাড়ি নির্মাণ করে স্থানীয় এক মার্মা তরুণীকে বিয়ে করে বসবাস করছিলেন এবং সেখান থেকেই আরাকান আর্মির কার্যক্রম পরিচালনা করতেন। চলতি বছরের আগস্টে বান্দরবানের থানচিতে বিজিবির একটি টহল দলের ওপর আরাকান আর্মির হামলার দুইদিন পর রাজস্থলীতে আরাকান আর্মির এই নেতার বাড়ির খোঁজ পাওয়া যায়। এরপর ওই বাড়ি থেকে ২৬ আগস্ট মং ইয়াং রাখাইন নামে তার এক সহকারীকে আটক করে যৌথবাহিনী।

পরে ২৭ আগস্ট বাড়িটির দুই কেয়ারটেকারকেও আটক করা হয়। এদের মধ্যে আরাকান আর্মির সদস্য মং ইয়ং রাখাইন ও তার বাড়ির এক কেয়ারটেকার ইতোমধ্যেই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তারা তিনজনই বর্তমানে কারাগারে।

(ওএস/এএস/অক্টোবর ১৪, ২০১৫)