গাইবান্ধা প্রতিনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশ সম উন্নয়নের জোয়ার বইছে।

এ স্রোতধারা যাতে বাঁধা গ্রস্ত না হয় এবং আমাদের সুনাম অক্ষুন্ন থাকে সেদিকে সবার সমান নজর দিতে হবে। তিনি নেতা-কর্মীদের উদ্দেশে বলেন বদনাম যাতে না হয় এমন কিছু করবেন না। বাংলাদেশ আওয়ামীলীগ প্রেসিডিয়াম সদস্য ১৪দল সমন্বয়ক মোহাম্মদ নাসিম গতকাল মঙ্গলবার দুপুরে জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে গাইবান্ধা যাওয়ার পথে পলাশবাড়ীর ঢোলভাঙ্গায় তার নানার বাড়িতে নানা জেলা ও দায়েরা জজ মরহুম মৌলভী আমির উদ্দিন সরকার ও নানি মরহুমা রওশন আরা’র কবর জিয়ারত ও তাদের স্মৃৃতি রক্ষার্থে প্রতিষ্ঠিত হাসানুর রহমানের পরিচালায় ‘আমির উদ্দিন ন্যাশনাল স্কুল এন্ড কলেজে’র আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের সুরের সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে ফলক উন্মোচন করেন মন্ত্রী।

এসময় দেশের সুখ ও সমৃদ্ধিসহ আর্থসামজিক উন্নয়নে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে মন্ত্রী তার নানার বাড়িতে শুভাগমনে সাথে সাথেই গাইবান্ধা জেলার বিভিন্ন স্থান থেকে আসা নেতা-কর্মী ও সমর্থকদের জয়-বাংলা স্লোগানে গোটা এলাকা মুখরিত হয়ে ওঠে। উপজেলার মহদীপুর ইউপি চেয়ারম্যান নুরুল আমিন সুজার সভাপতিত্বে সভায় দীর্ঘদিন পর নানার বাড়িতে আসায় আওয়ামীলীগ নেতা-কর্মী ও বিভিন্ন সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মন্ত্রী নাসিম বলেন, নানীর হাতে ডাল ভর্তার সাথে ঘি দিয়ে ভাত খাওয়ার স্বাদ আজও মনে আছে। ওই স্বাদ পাইনি।

তিনি উন্নয়নে পিছিয়ে পড়া গোবিন্দগঞ্জ-পলাশবাড়ী তথা গোটা জেলার সার্বিক উন্নয়নে সংসদীয় স্বাস্থ্য বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ডা. ইউনুস আলী এমপি এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ এমপি বিশেষ পদক্ষেপ নিবেন। গোটা জেলায় আমার খালা-খালু, মামা-মামিসহ আত্মীয়-স্বজনের সংখ্যা অসংখ্য। সকাল থেকেই সভাস্থল মন্ত্রীর নানার বাড়ি চত্ত্বরে এলাকার লোকজন সমবেত হতে থাকে। উপস্থিতরা মন্ত্রীর নিকট ঢোলভাঙ্গায় একটি হাসপাতাল নির্মাণের দাবি করলে মন্ত্রী তাৎক্ষণিক ১০ শয্যা বিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণে প্রস্তাবনার জন্য গাইবান্ধা সিভিল সার্জনের দৃষ্টি আকর্ষণ করেন।

সভায় উপস্থিত ছিলেন, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের এমপি আলহাজ্ব অধ্যক্ষ আবুল কালাম আজাদ, বগুড়া জেলা আওয়ামীলীগ সভাপতি মমতাজ উদ্দিন, গাইবান্ধা জেলা আওয়ামীলীগ নেতা মোহাম্মদ হোসেন ফকু, গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুস সামাদ, পুলিশ সুপার আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, সাধারণ সম্পাদক আবু বকর প্রধান, এমপির প্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক শামিকুল ইসলাম লিপন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার একেএম আমিনুল ইসলাম, সিভিল সার্জন ডা. নির্মলেন্দু উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভার:) কোহিনুর আক্তার শিফন, উপজেলা নির্বাহী অফিসার তোফাজ্জল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মামুনুর রশিদ, প্রাথমিক শিক্ষা অফিসার সুলতানা রাজিয়া, থানা অফিসার ইনচার্জ মজিবুর রহমান ও ঢোলভাঙ্গার সাংস্কৃতিক ব্যক্তি মোখলেছুর রহমান প্রধান প্রমুখ।

(আরআই/এএস/অক্টোবর ১৪, ২০১৫)