সাতক্ষীরা প্রতিনিধি : মজুরি বৃদ্ধির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাতক্ষীরার সুন্দরবন টেক্সটাইল মিলসের শ্রমিকরা। বুধবার দুপুর আড়াইটার দিকে টেক্সটাইল মিল চত্বরে এ কর্মসূচি পালন করে শ্রমিকরা।

পরে মিলগেটে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে সাবেক সিবিএ সভাপতি আব্দুল্লাহ সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সিবিএ’র সাবেক সাধারন সম্পাদক শেখ হারুনার রশীদ, শ্রমিক নেতা মো. আবুল হোসেন, মো. তৌহিদুজ্জামান তোতা, এনামুজ্জামান নিপ্পন, দাউদ গাজি, মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ, রেকসোনা খাতুন প্রমুখ।

শ্রমিকরা জানান, দৈনিক মজুরির ভিত্তিতে তারা আট ঘণ্টা শ্রম দিয়ে মাত্র ১২০ টাকা পান। বর্তমানে এই অর্থদিয়ে কোনভাবেই সংসার নির্বাহ করা সম্ভব নয়। তাই সর্বনিম্ন মজুরি ২০০ টাকা ও লাইনম্যানদের ৬ষ্ঠ গ্রেডের সমান মজুরি দিতে হবে।

শ্রমিকরা আরও জানান, নতুন পে-স্কেল অনুমোদন দেওয়া হয়েছে। অথচ মিল কর্তৃপক্ষ শ্রমিকদের মজুরি বাড়ানোর ব্যাপারে কোন আগ্রহ প্রকাশ করছেন না। তারা এ সময় আগামী ৩০ নভেম্বরের মধ্যে মজুরি বৃদ্ধি করা না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন। পরে বিক্ষুদ্ধ শ্রমিকরা মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। তাদের এ কর্মসূচিতে প্রায় চার শতাধিক শ্রমিক অংশ নেন।

(আরএনকে/এসসি/অেক্টোবর১৪,২০১৫)