সুনামগঞ্জ প্রতিনিধি: সংবাদ প্রকাশের জের ধরে জাতীয় দৈনিক কালের কন্ঠ, একাত্তর টিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক শামস শামীমকে হুমকি প্রদান, ছাত্র ও শিক্ষক লেলিয়ে মানববন্ধন ও সমাবেশে প্রকাশ্যে হুমকির ঘটনায় তথ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১০টায় সুনামগঞ্জ সার্কিট হাউসে সুনামগঞ্জের সিনিয়র সাংবাদিকদের নিয়ে শামস শামীম মন্ত্রীর হাতে সরাসরি একটি লিখিত অভিযোগপত্র তোলে দেন।

লিখিত অভিযোগে শামীম উল্লেখ করেন, সম্প্রতি দৈনিক কালের কণ্ঠ ও স্থানীয় দৈনিক সুনামকণ্ঠে ছাতকের মঈনপুর জনতা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আখলাকুর রহমানের নানা অনিয়ম নিয়ে ভুক্তভোগীদের বক্তব্যের প্রেক্ষিতে তিনি সংবাদ প্রকাশ করেন।

এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষ নিজে এবং বিভিন্ন লোক দিয়ে তাঁকে হুমকি ধমকি দেন। এ ঘটনায় সাংবাদিক শামীম গত ৫ অক্টোবর সদর থানায় সাধারণ ডায়েরি করেন। এরপরে গত ১৪ অক্টোবর অধ্যক্ষ কলেজ পরিচালনা কমিটির সদস্য এবং কমিটির সভাপতির অনুমতি ব্যাতিরেকে ছাত্র ও শিক্ষকদের ভুল বুঝিয়ে সাংবাদিক শামীমের বিরুদ্ধে কলেজ ক্যাম্পাসে মানববন্ধন করান।

এই মানববন্ধনে সাংবাদিকের সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেওয়ার পাশাপাশি তাঁকে প্রকাশ্যে হুমকি দেওয়া হয়।

এ ঘটনায় সাংবাদিক শামীম শুক্রবার রাতে নিরাপত্তা চেয়ে এবং অধ্যক্ষের বিরুদ্ধে ব্যব¯’া নিতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে লিখিত অভিযোগ দেন।

এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু স্থানীয় সাংবাদিকদের বলেন, আমি সুনামগঞ্জ জেলা প্রশাসক এবং সুনামগঞ্জ পুলিশ সুপারকে ব্যবস্থা নিতে নির্দেশ দেব। কোন সাংবাদিক যাতে পেশাগত কারণে প্রতিহিংসার শিকার এবং নিরাপত্তাহীনতার মুখে না পড়েন সেদিকে আমাদের দৃষ্টি রয়েছে।

তথ্যমন্ত্রীর হাতে লিখিত অভিযোগ প্রদানকালে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক লতিফুর রহমান রাজু, দৈনিক সুনামগঞ্জের খবরের সম্পাদক পঙ্কজ কান্তি দে, দৈনিক জনকণ্ঠ ও মাছরাঙা টিভির সাংবাদিক এমরানুল হক চৌধুরী, দৈনিক সকালের খবর এবং চ্যানেল টোয়েন্টিফোর টেলিভিশনের সাংবাদিক মাইদুল রাসেল, সুনামকণ্ঠের সাংবাদিক আমিনুল ইসলাম প্রমুখ।

এসময় সাংবাদিকরা জানান, অভিযুক্ত অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা মন্ত্রী মহোদয়কে অনুরোধ জানিয়েছি।

(এলআরআর/এলপিবি/অক্টোবর ১৭, ২০১৫)