টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে বঙ্গবীর কাদের সিদ্দিকীর করা আপিল আবেদনের শুনানি রবিবার অনুষ্ঠিত হবে। একই দিন বেলা ১১টায় তাঁর স্ত্রী নাসরিন সিদ্দিকীর আপিলের শুনানিও করবে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার এ সংক্রান্ত একটি চিঠি কাদের সিদ্দিকী ও তার দলের প্রেসিডিয়াম সদস্য নাসরিন সিদ্দিকীর কাছে পাঠিয়েছে নির্বাচন কমিশন। কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

ইসির আইন শাখার সিনিয়র সহকারী সচিব লায়লা শারমিন জানান, চিঠিতে কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকীকে কিংবা তাদের আইনজীবিকে শুনানিতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, টাঙ্গাইল-৪ আসনে উপনির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী ও নাসরিন সিদ্দিকী। গত ১৩ অক্টোবর রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ঋণখেলাপির দায়ে তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

পরে ১৬ অক্টোবর দুপুরে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল সিদ্দিকী। আপিলের সঙ্গে ঋণখেলাপের অভিযোগ সত্য নয় মর্মে একটি পত্রও জমা দেন। একই দিনে নাসরিন সিদ্দিকীও আপিল আবেদন করেন।

উল্লেখ্য, টাঙ্গাইল-৪ আসনের সাবেক এমপি লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় গত ১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। আগামী ১০ নভেম্বর এ আসনের নির্বাচন হবে।

(ওএস/এএস/অক্টোবর ১৭, ২০১৫)