সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে শ্রমিক আটকের প্রতিবাদে বাস শ্রমিকেরা শনিবার দুপুর থেকে জেলার অভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সকল রুটে চলাচলকারী যাত্রীরা দুর্ভোগে পড়েছে।

এদিকে একই দাবিতে রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা বাজারে কিছু সময়ের জন্য মহাসড়ক অবরোধ করলে বগুড়া-ঢাকা মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।পরে অবরোধ তুলে নিলে ঢাকা রুটে যান চলাচল স্বাভাবিক হয়।

বাস শ্রমিক ইউনিয়নের ক্রীড়া সম্পাদক জুয়েল রানা জানান,শনিবার দুপুর দেড়টার দিকে জেলার চান্দাইকোনা বাসস্ট্যান্ডে শ্রমিক কল্যাণ ফান্ডের টাকা উত্তোলনের সময় যুগ্ম সম্পাদক রাজু আহম্মেদ,কার্যকরী সদস্য আব্দুল মজিদসহ ৩ শ্রমিককে আটক করে র‌্যাব। এ সময় র‌্যাবের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে স্থানীয় শ্রমিকরা।

শ্রমিকদের দাবির মুখে র‌্যাব তাদের ছেড়ে না দেয়ায় তাৎক্ষণিকভাবে পুরো জেলার বাস চলাচল বন্ধ করে দেয়ার ঘোষণা দেয় শ্রমিক নেতারা। জেলার রায়গঞ্জ উপজেলার মহাসড়কের চান্দাইকোনায় অবরোধ চলাকালে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে স্থানীয় প্রশাসনের আশ্বাসে মহাসড়কের যানবাহন চলাচল স্বাভাবিক হয়। তবে শ্রমিকদের ছেড়ে না দেয়া পর্যন্ত অভ্যন্তরীন রুটে বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে শ্রমিকেরা।

(ওএস/এএস/অক্টোবর ১৭, ২০১৫)