রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রশিবিরের ক্রীড়া সম্পাদক আফজাল হোসেন এবং  শিবির কর্মী শহিদুজ্জামানকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাবি শিবির সভাপতি আশরাফুল আলম ইমন ও সাংগঠনিক সম্পাদক শোয়েব শাহরিয়ার।

রবিবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানান বিশ্ববিদ্যালয় প্রচার সম্পাদক লাবিব আব্দুল্লাহ।

বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, কোন কারণ ছাড়া রাবি শিবিরের ক্রীড়া সম্পাদক আফজাল হোসেন এবং শিবির কর্মী শহিদুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে। বর্তমান সরকার আদর্শিকভাবে ইসলামী ছাত্রশিবিরকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে গ্রেফতার এবং জুলুম-নির্যাতনের পথ অবলম্বন করেছে সরকার । শিবির নেতা কর্মীদের গ্রেফতার করা যেন অবৈধ সরকারের পুলিশ বাহিনীর দৈনন্দিনের রুটিনে পরিনত হয়েছে। তাদের অবিলম্বে মুক্তি দিতে হবে এবং প্রশাসনকে এ থেকে বেরিয়ে এসে জনগনের বন্ধু হিসাবে প্রশাসনিক দায়িত্ব পালনের জন্য আহবান জানান রাবি শিবির নেতৃবৃন্দ।

উল্লেখ্য যে, শনিবার রাত ৯.৩০মিনিটের দিকে শিবিরের ক্রীড়া সম্পাদক আফজাল হোসেন ও শিবির কর্মী শহিদুজ্জামান এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ আত্ত্বীয়ের বাসা থেকে মোটরসাইকেল যোগে ফেরার পথে কাজলা এলাকা থেকে মোটর সাইকেলসহ মতিহার থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। শিবির অভিযোগ করে বলেন, বর্তমানে মোটর সাইকেল মতিহার থানায় থাকা সত্ত্বেও পুলিশ প্রশাসন তাদের পরিবারের কাছে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করেছেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন শিবিরের দুইজনকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করে বলেন,শিবিরের কাউকে আমরা গ্রেফতার করিনি।

(এমআইএল/জেএ/মে ২৬, ২০১৪)