লক্ষ্মীপুর প্রতিনিধি : ৫০ লাখ টাকা চাঁদার দাবিতে লক্ষ্মীপুর সদরের চন্দ্রগঞ্জ বাজার পরিচালনা কমিটির সাবেক সেক্রেটারী জসীম উদ্দিন মিয়া ও তার ছেলে শামছুদ্দোহা রাজুকে তাদের নিজ বাসা থেকে অপহরণের পর পিটিয়ে ও গুলি করে আহত করেছে সন্ত্রাসীরা।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের দেওপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।ঘটনার রাতে অপহরণের সময় ওই ব্যবসায়ির বাসায় হামলা, মারধর ও স্বর্ণালংকারসহ নগদ ৩ লাখ টাকা লুট করে নিয়ে যায় তারা। পরে ১০ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতিতে সন্ত্রাসীরা ব্যবসায়ি জসীম উদ্দিন মিয়া ও তার ছেলে শামছুদ্দোহা রাজুকে ছেড়ে দেয়ার পর আহতাবস্থায় পুলিশ তাদেরকে উদ্ধার করে।

এ ঘটনায় ওই পরিবারের ১ জন গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছে। আহতদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ব্যবসায়ি জসীম উদ্দিন মিয়া জানান, নাছির বাহিনীর প্রধান নাছির ও তার বাহিনীর সন্ত্রাসীরা দীর্ঘদিন থেকে আমার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। তাদের দাবিকৃত চাঁদা না দেয়ার কারণে তারা শনিবার রাত সাড়ে ১২টার দিকে ঘরের দরজা ভেঙ্গে আমাদের অস্ত্র ঠেকিয়ে মারধর করে। এসময় ১০ ভরি স্বর্ণ, নগদ ৩ লাখ টাকাসহ তাকে ও তার ছেলেকে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরে ১০ লাখ টাকা দেয়ার প্রতিশ্রুতিতে তিনি ছাড়া পান এবং পরে পুলিশ তার ছেলেকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে।

চন্দ্রগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আবু নাছের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নাছির বাহিনীর সন্ত্রাসীদের হাতে ২ জন অপহরণের খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। রাতে অপহৃতদের কাছ থেকে মুক্তিপণ আদায়ের আগেই তাদের উদ্ধার করা হয়েছে।

(এমআরএম/জেএ/মে ২৬, ২০১৪)