নওগাঁ প্রতিনিধি : মঙ্গলবার সন্ধ্যায় নওগাঁ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীকে চাউল ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ গ্রহণের দায়ে গ্রেফতার করেছে দুদক। বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

অভিযোগে জানা গেছে, নওগাঁ সাফিয়া এগ্রো এ্যারোমেটিক অটো-রাইস মিলের সত্বাধিকারী মোঃ শফিকুল ইসলাম নাথুর সরকারি খাদ্য গুদামে চাল সরবরাহের পে অর্ডার ফেরত দেয়ার জন্য তার কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নেয়া হয়। এর পর পরই জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিসের অভ্যন্তরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কক্ষ থেকে সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলীকে টাকাসহ আটক করে দুদক। আটক মোহাম্মদ আলী নীলফামারী জেলার সৈয়দপুর এলাকার জনৈক সেকেন্দার আলীর পুত্র। তিনি বেশ কিছুদিন ধরে নওগাঁ সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

এ ব্যাপারে দুদক রাজশাহীর সহকারী পরিচালক রিজিয়া খাতুন বাদী হয়ে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আলী জানান, উক্ত চাউল কল মালিক শফিকুল ইসলাম নাথুকে বে-আইনীভাবে তার মিলের নামে ক্রয় সংক্রান্ত বরাদ্দ না দেয়ায় তাকে কৌশলে ফাঁসানো হয়েছে।

(বিএম/এএস/অক্টোবর ২১, ২০১৫)