মানিকগঞ্জ প্রতিনিধি : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা দেশে ২৯ হাজার পূজা মণ্ডপে শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব চলছে। কোথাও শান্তি বিঘ্নিত হয়েছে এমন খবর নেই। দুর্গোৎসবই প্রমাণ করে দেশের নিরাপত্তায় কোনো ঝুঁকি নেই। তাই বিদেশিদের নিরাপত্তা নিয়ে যে উদ্বেগ, সংশয় তা অযৌক্তিক। বৃহস্পতিবার দুুপুরে মানিকগঞ্জ শহরের শ্রী শ্রী কালীবাড়ি মন্দিরে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মানিকগঞ্জ জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস, পুলিশ সুপার মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড.আব্দুস সালাম, সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সালামসহ হিন্দু মহাজোট ও পূজা উদযাপন পরিষদ নেতারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, হিন্দু সম্প্রদায় নিজেদের ইচ্ছে করেই ছোট করে রাখে। শেখ হাসিনার সরকার সংখ্যালঘুবান্ধব সরকার। শেখ হাসিনার সরকার সাম্প্রদায়িক সম্প্রতিবান্ধব সরকার। তাই কোনো ভয় নেই। মাথা উঁচু করে বাঁচতে হবে সবাইকে।

দলীয় প্রতীক ও মনোনয়নে স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দিতেই এ প্রদ্ধতি চালু করা হয়েছে। এতে তৃণমূলে গণতন্ত্রের চর্চা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় সরকার নির্বাচনে প্রার্থী মনোনয়ন দিতে তৃণমূলে বোর্ড গঠন হবে। তারাই প্রার্থী মনোনয়ন দিবেন। কেন্দ্র থেকে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দেয়া হবে না।

দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন পদ্ধতি নিয়ে বিএনপির আপত্তির বিষয়ে মন্ত্রী আরো বলেন, আন্দোলনে হেরে গেলে নির্বাচনে হেরে যায়, আন্দোলনে বিজয়ী হলে নির্বাচনে বিজয়ী হয় এটাই আমাদের ইতিহাস। নির্বাচন ঠিক মত হবে না, নিরক্ষেপ হবে না, বিরোধীদের নির্বাচনের বাইরে রাখার চেষ্টা চলছে এসব কথা যারা বলছেন, তারা কিন্তু আন্দোলনে ব্যর্থ। আর আন্দোলনে ব্যর্থ বলেই সামনে যে কোনো নির্বাচনে তারা ব্যর্থ হবে। এজন্যই স্থানীয় সরকার নির্বাচন নিয়ে এমন মন্তব্য করছেন।

(ওএস/এএস/অক্টোবর ২২, ২০১৫)